নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রনি, সা. সম্পাদক বাবু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রনি, সা. সম্পাদক বাবু

দীর্ঘ ১৯ বছর পর নরসিংদী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে নরসিংদী পৌর ঈদগাহে নরসিংদী  স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুভ উদ্ধোধন করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম।

সম্মেলনে সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রার্থিতা ঘোষণা করে। পরে সম্মেলনে সভাপতি পদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক তানজিরুল হক রনি  ও সাধারণ সম্পাদক পদে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. ইসহাক খলিল বাবুকে নির্বাচিত করা হয়। তাদেরকে আগামী এক মাসের  মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় দপ্তরে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নরসিংদী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক এনায়েত উল্লাহ ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত  ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, নরসিংদী-১ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হিরু, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক ভুইয়া মোহন, নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন, সাধারণ সস্পাদক কাজী মোহাম্মদ আলী।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ ও সাবেক মেয়র কামরুজ্জামান কামরুল, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম মাহবুবুল হাসান মাহবুব, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি দীন মোহাম্মদ দীপু প্রমুখ।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ শান্তি, সম্প্রতি ও শৃঙ্খলায় বিশ্বাসী। মানুষকে ভালোবেসে তাদের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করছি। আগামী নির্বাচন হবে সুষ্ঠু এবং শান্তিপূর্ণ। জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত নির্বাচনে জনগণ যাকেই ভোট দেয়, তারাই সরকার গঠন করবে, এতে আওয়ামী লীগের কোনো আপত্তি নেই। বিএনপিসহ সব দল নির্বাচনে আসুক। যারা নির্বাচনে আসবে তাদের আমরা স্বাগত জানাব। বিএনপি এইবার নির্বাচনে না আসলে ভবিষ্যতে তাদের কোনো অস্তিত্ব থাকবে না। দুর্নীতি করে, এতিমদের টাকা খেয়ে আর যাইহোক বাংলাদেশের মানুষের ভোটে নির্বাচিত হওয়া যাবে না। মুচলেকা দিয়ে বিদেশে গিয়ে সাজাপ্রাপ্ত তারেক জিয়া দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বিদেশিদের কাছে বাংলাদেশ ও দেশের মানুষের নামে নালিশ দিয়ে ক্ষমতায় এসে দেশের ভেতরে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বাংলাদেশ বিরোধী, সাম্প্রদায়িক শক্তি ও পাকিস্তানির দোসরা এদেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবে তা হতে দেওয়া যাবে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, আওয়ামী লীগ সব সময় চায় নির্বাচন  কমিশনের অধীনে নির্বাচন করতে। এখানে সব দলের অংশগ্রহণ থাকবে। তবে বিএনপি, জামায়াত চায় না নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হোক। তাই তারা বিভিন্ন রকম ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। সামনে নির্বাচন তাই তারা উঠে পড়ে লেগেছে কিভাবে দেশে  অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে পারে। কিন্তু এটা কোনোভাবেই করতে পারবে না তারা। যতদিন পর্যন্ত আওয়ামী লীগ সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন।

নরসিংদী  জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ইসহাক খলিল বাবু বলেন, নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক লীগকে শক্তিশালী করতে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করে যাব। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব। সামনে জাতীয় নির্বাচনকে ঘিরে আমরা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের নিয়ে নরসিংদীতে সবগুলো আসনে আওয়ামী লীগের বিজয়  ঘটাব।

Comment here