নিট পোশাক কারখানা ছুটির সিদ্ধান্ত বিকেএমইএর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নিট পোশাক কারখানা ছুটির সিদ্ধান্ত বিকেএমইএর

নিজস্ব প্রতিবেদক :বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) তাদের সদস্যভুক্ত সকল কারখানাকে সাধারণ ছুটি ঘোষণার নির্দেশ দিয়েছে। এ সময় শ্রমিকদের বর্তমান ঠিকানায় অবস্থান করার নির্দেশও দেওয়া হয়েছে।

আজ শুক্রবার দুপরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান বিকেএমইএ সভাপতি এ কে এম সেলিম ওসমান।

নিট পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিকেএমইএর অধীনে দুই হাজার ২৮৩টি কারখানা রয়েছে। এ কারখানাগুলোতে অন্তত ২৫ লাখ শ্রমিক কর্মরত রয়েছেন।

বিকেএমইএ তাদের নির্দেশনায়, সরকারি সিদ্ধান্ত অনুসরণ করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ছুটি দিতে বলেছে।

সেলিম ওসমান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে নিট পোশাক কারখানা আপাতত ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখুন। বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে যে ক্ষতিকর প্রভাব বাংলাদেশে পড়েছে, তা থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচানোই এ মুহূর্তে আমাদের সবার লক্ষ্য। মানুষ বাঁচলে শিল্প বাঁচবে এবং শিল্প বাঁচলে দেশ সমৃদ্ধ হবে।’

তিনি বলেন, ‘কারখানা ছুটিকালীন সময়ে শ্রমিকরা যে যেখানে অবস্থান করছে সে যেন সেখানেই অবস্থান করে তা নিশ্চিত করতে হবে। তাদের বোঝাতে হবে, এটা কোনো ঈদ বা উৎসবের ছুটি নয়। তাই যে যেখানে অবস্থান করে, তাকে সেখানেই থাকতে হবে।’

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে পোশাক খাতের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) সভাপতি রুবানা হক সংগঠনটির সদস্যভুক্ত কারখানাগুলো বন্ধ রাখার পরামর্শ দেন।

Comment here