নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা

আদালত প্রতিবেদক : ঢাকার উত্তর সিটি করপোরেশনে গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে অনিয়ম হয়েছে উল্লেখ করে তার ফলাফল বাতিল এবং নতুন করে নির্বাচন চেয়ে মামলা করেছেন বিএনপির সমর্থনে নির্বাচন করে হেরে যাওয়া প্রার্থী তাবিথ আউয়াল।

আজ সোমবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ উৎপল ভট্টাচার্যের আদালতে তিনি হাজির হয়ে এ মামলা করেছেন।

মামলায় প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, যুগ্ম সচিব, আওয়ামী লীগের সমর্থনে নির্বাচন করে জয়ী প্রার্থী আতিকুল ইসলাম, নির্বাচনে পরাজিত প্রার্থী কমিউনিস্ট পার্টির প্রার্থী আহমেদ সাজেদুল হক, ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহিন খান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসুদকে বিবাদী করা হয়েছে।

মামলার বাদীর আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘আমরা গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত অনিয়মের নির্বাচন এবং ফলাফল বাতিল চেয়েছি এবং নতুন নির্বাচন ও নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার আবেদন করেছিল। আদালত আমাদের মামলা গ্রহণ করেছেন এবং কয়েকদিনের মধ্যে শুনানির একটি দিন ধার্য করবেন।‘

প্রসঙ্গত, গত ১ ফেব্রয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালকে পৌনে ২ লাখ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। নৌকায় তার ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোটের বিপরীতে তাবিথ আউয়াল ধানের শীষে পান ২ লাখ ৬৪ হাজার ১৬১ ভোট।

নির্বাচন কমিশন ৪ ফেব্রুয়ারি আতিকুল ইসলামকে উত্তর সিটি করপোরেশনের মেয়র ঘোষণা করে গেজেট প্রকাশ করে। সে অনুযায়ী সংক্ষুব্ধ প্রার্থীরা আগামীকাল মঙ্গলবার পর্যন্ত নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার সুযোগ পাবেন।

Comment here