নীলফামারীতে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকা ৩৪ জনকে ছাড়া হয়েছে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নীলফামারীতে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকা ৩৪ জনকে ছাড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক : নীলফামারী জেলার ৬ উপজেলায় চীনফেরত ৩৫ জনকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। নির্দিষ্ট সময় ১৪ দিন শেষে ৩৪ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। ১ মার্চ থেকে কোয়ারেন্টাইনে থাকা অপরজনকেও আগামীকাল শনিবার ছাড়া হবে।

চীনফেরত ৩৫ জনের মধ্যে রয়েছেন নীলফামারী জেলা সদরের ৮ জন, জলঢাকা উপজেলার ৬ জন, সৈয়দপুর উপজেলার ৪ জন, ডিমলা উপজেলার ৬ জন, ডোমার উপজেলার ৮ জন ও কিশোরগঞ্জ উপজেলার ৩ জন।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নীলফামারীর সিভিল সার্জন রণজিৎ কুমার বর্মণ। তিনি বলেন, ‘জেলায় এখন পর্যন্ত ৩৫ জনকে তাদের নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে (রোগ সংক্রমণের শঙ্কায় পৃথক রাখা) রাখা হয়েছিল। নির্দিষ্ট সময় শেষে ৩৪ জনের দেহে করোনাভাইরাসের লক্ষণ না থাকায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে একজন বাকি আছেন। তিনি গত ১ মার্চ থেকে নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন।’

‘বাড়িতে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের স্বাস্থ্যকর্মীরা নিয়মিত খোঁজ-খবর নিচ্ছেন। আমরাও গিয়ে তাদের সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলি’, রণজিৎ কুমার।

বাড়িতে কীভাবে রাখা হয়েছে? এমন প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, ‘তারা নির্দিষ্ট সময় পর্যন্ত নিজ বাড়ির একটি কক্ষে থাকবেন। ওই সময়ের মধ্যে পরিবারের সদস্যরা তাদের সংস্পর্শে আসবেন না।’

কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের পরিবারের কোনো সদস্যকে কোয়ারেন্টাইনে রাখার প্রয়োজন হয়নি বলেও তিনি জানান।

Comment here