নেত্রীকে লাঞ্ছনার অভিযোগ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নেত্রীকে লাঞ্ছনার অভিযোগ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে

শেকৃবি প্রতিনিধি : কনসার্টে চেয়ারে বসা কেন্দ্র করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে সংগঠনের এক নেত্রীকে লাঞ্ছনাসহ হল ছাড়া করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে। ওই নেত্রীর নাম জিনাত আরা জেরিন। তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি। জড়িতদের বিচারের দাবি জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন তিনি।

অভিযুক্ত ছাত্রলীগ নেতারা হলেন- সহসভাপতি তারিক আহমেদ রুদ্র, সাংগঠনিক সম্পাদক মো. রেদোয়ানুর রহমান, আসাদুজ্জামান রিদওয়ান, শেরেবাংলা হলের সাধারণ সম্পাদক মো. উজ্জ্বল হোসেন, শেখ হাসিনা হলের সভাপতি সাবেরী আনোয়ার এবং শিক্ষা ও পাঠচক্র সম্পাদক আকাইদ আলী খান।

ছাত্রলীগ নেত্রী জেরিন বলেন, গতকাল বৃহস্পতিবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে উদ্দীপন-৭৫ ব্যাচের আয়োজিত কনসার্টে এ ঘটনা ঘটে। তিনি জানান, র‌্যাগ-ডে উপলক্ষে কনসার্ট চলাকালে সেখানে যান শিক্ষিকা আয়েশা আক্তার আঁখি। এ সময় শিক্ষকের বসার জন্য শেখ হাসিনা হলের সভাপতি সাবেরী আনোয়ারকে তার চেয়ারটা দিতে বলেন জেরিন। চেয়ার চাওয়ায় তিনি তার ওপর রেগে যান। পরে জেরিন তার কাছে দুঃখ প্রকাশ করে চলে যান।

জেরিন বলেন, ‘কিছুক্ষণ পর সাবেরী, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের সভাপতি আসিফা আক্তার জামিয়াসহ ছাত্রলীগের ওই নেতারা এসে আমাকে গালিগালাজ করে। সাবেরী ও উজ্জ্বল আমার গায়ে হাত তোলে। তারা আমাকে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেয়।’ পরে রাতে জেরিন অসুস্থ হয়ে পড়লে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

তবে শেখ হাসিনা হলের সভাপতি সাবেরী বলেন, ‘অভিযোগটি বানোয়াট। এরকম কোনো কিছুই হয়নি। কনসার্টে অনেকগুলো চেয়ার ছিল কিন্তু সে তিনবার আমার চেয়ারটি-ই নিতে চাইল। আমি চেয়ার দিতে না চাইলে সে আমাকে গালিগালাজ করে। তখন আমি জামিয়াকে বিষয়টি বলি। জামিয়া তার সঙ্গে কথা বলতে গেলে তাকেও গালিগালাজ করে। তারপর সে তার এলাকার ছেলেদের নিয়ে মাঠে আসে। তখন আমার বন্ধুরা এসে বিষয়টি সমাধান করে দেয়। সেখানে মারামারির কোনো ঘটনাই ঘটেনি।‘

শেরেবাংলা হল শাখা ছাত্রলীগের সভাপতি উজ্জ্বল বলেন, ‘মেয়েদের হলে সমস্যা হয়েছিল, আমরা গিয়ে সমাধান করে দিয়ে চলে আসি।’ এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, ‘বিষয়টি শুনেছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে প্রক্টর বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ বিচারের ব্যবস্থা করব।

 

Comment here