নেশা করে ছাত্রীকে উত্ত্যক্ত, বাধা দেওয়ায় ছাত্রলীগের মারধর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

নেশা করে ছাত্রীকে উত্ত্যক্ত, বাধা দেওয়ায় ছাত্রলীগের মারধর

নিজস্ব প্রতিবেদক : ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের বিরুদ্ধে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ওই শিক্ষার্থীর নাম অভিজিৎ দাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মারধরের বিষয়ে অভিজিৎ দাশ বলেন, গত বুধবার রাতে সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসের রেলস্টেশন এলাকায় কয়েকজন মদ পান করে চিৎকার করছিলেন। তখন তারা গালাগাল দিচ্ছিলেন এবং স্টেশন এলাকায় থাকা কয়েকজন ছাত্রীকে উত্ত্যক্ত করছিলেন। ঘটনাটি নজরে এলে তাদের বাধা দেন তিনি। এতে তারা ক্ষিপ্ত হন। কিন্তু তার সঙ্গে কয়েক বন্ধু থাকায় তিনি সময় কিছু করার সাহস পাননি।

 

 

তিনি আরও দাশ বলেন, বুধবার তার কথা মেনে চলে গেলেও গতকাল শুক্রবার রাতে একা পেয়ে ১০ থেকে ১২ জন তাকে চলন্ত শাটল ট্রেনের মধ্যে মারধর করেন। রড দিয়ে তার মাথা, পিঠ ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করেন। এরপর তারা ফতেয়াবাদ রেলস্টেশনে নেমে যান। পরে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। তার মাথা ও হাতে চারটি সেলাই দেওয়া হয়েছে।

সাবেক ওই শিক্ষার্থী জানান, তিনি এ বিশ্ববিদ্যালয় থেকেই পড়াশোনা শেষ করেছেন। দীর্ঘদিন এখানে থাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের তিনি চেনেন। তাকে যারা মারধর করেছেন, সবাই শাখা ছাত্রলীগের উপপক্ষ চুজ ফ্রেন্ড উইথ কেয়ারের (সিএফসি) কর্মী।

ছাত্রলীগের সিএফসি উপপক্ষের নেতৃত্ব দিচ্ছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক। এ বিষয়ে জানতে তাকে একাধিকবার কল করা হলেও মোবাইল বন্ধ পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বলেন, মারধরের ব্যাপারে তিনি এখনো কিছু জানেন না। অভিযোগের সত্যতা পেলে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া বলেন, মারধরের বিষয়ে তিনি জেনেছেন। দোষী ব্যক্তিদের চিহ্নিত করতে ইতোমধ্যে তারা কাজ শুরু করেছেন। যারা মারধর করেছেন, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

Comment here