পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে শ্রমিকদের বিক্ষোভ, গুলিবিদ্ধ ৭ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে শ্রমিকদের বিক্ষোভ, গুলিবিদ্ধ ৭

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা রেলওয়ে সেতু প্রকল্পে শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে। এ সময় চীনা সিকিউরিটিদের গুলিতে সাতজন শ্রমিক আহত হয়েছে।

গতকাল বুধবার রাত ৯টার দিকে মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পের পাশে সিতারামপুর চায়না প্রজেক্টের ভেতরে এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয় উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সরকারের অগ্রাধিকারভিত্তিক অন্যতম প্রকল্প হচ্ছে পদ্মা রেলওয়ে সেতু প্রকল্প। চীনা ঠিকাদার প্রতিষ্ঠান এই প্রকল্পটি নির্মাণ প্রক্রিয়া সম্পন্ন করছেন। আর এর মাঠ পর্যায়ের ১৫০ জন শ্রমিকের সবাই স্থানীয়। অন্যদিনের মতো কাজ শেষে বুধবারও এই প্রকল্পের দৈনিক ভাতা বণ্টন চলছিল। তবে ভাতা নিয়ে শ্রমিকদের আগে থেকেই অসন্তোষ ছিল।

এর জের ধরে সন্ধ্যায় শ্রমিকরা উত্তেজিত হয়ে ওঠে। প্রায় দুই ঘণ্টা কাজ বন্ধ থাকার পর রাত ৯টার দিকে শ্রমিকদের সঙ্গে ঠিকাদারের লোকজনের উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়। এক পর্যায়ে চায়না সিকিউরিটিরা বাংলাদেশি শ্রমিকদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে সাতজন শ্রমিক গুলিবিদ্ধ হয়।

বিষয়টি নিশ্চিত করে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসাইন জানান, গত কয়েকদিন থেকে আগের মতো শ্রমিকদের প্রতিদিনের বেতন দেওয়া হচ্ছে না। এরই পরিপ্রেক্ষিতে শ্রমিকদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের মধ্যে উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়।

একপর্যায়ে চায়না সিকিউরিটি বাংলাদেশি শ্রমিকদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে সাতজন শ্রমিক গুলিবিদ্ধ হয়। তবে উত্তেজনাপূর্ণ এলাকা এখন পুরো নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Comment here