পদ্মা সেতুতে মোটরসাইকেল নিয়ে ওঠা তরুণকে জরিমানা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিয়ে ওঠা তরুণকে জরিমানা

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে খালেদ মাহফুজ (২২) মাওয়া প্রান্তের টোল প্লাজা দিয়ে মোটরসাইকেল চালিয়ে পদ্মা সেতুতে ওঠেন। জাজিরা প্রান্তে চলে এলে সেনাবাহিনীর টহল দলের সদস্যরা তাঁকে আটক করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুর ১২টার দিকে তাঁকে জাজিরার পদ্মা সেতু দক্ষিণ থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ওই তরুণের বাড়ি নড়াইলের নড়াগাতী থানার পানিপারা গ্ৰামে। তিনি ওই গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তিনি ঢাকা থেকে মোটরসাইকেল নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছিলেন।

পদ্মা সেতু দক্ষিণ থানার পুলিশ জানায়, পদ্মা সেতুর টোল আদায় করার জন্য দুটি টোল প্লাজা। একটি জাজিরার নাওডোবায়, আরেকটি মুন্সিগঞ্জের মাওয়ায়। দক্ষিণের যানবাহন ঢাকায় যাওয়ার সময় জাজিরার প্রান্তে টোল দিয়ে সেতুতে ওঠে। আর ঢাকার যানবাহন দক্ষিণে যাওয়ার সময় মাওয়া টোল দিয়ে সেতুতে ওঠে।

টোল প্লাজায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল দল, টোল আদায়কারী কর্মকর্তা–কর্মচারী ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তারা সার্বক্ষণিক টোল প্লাজায় থাকেন। তাঁদের চোখ ফাঁকি দিয়ে ও টোল না দিয়ে বুধবার মাহফুজ মোটরসাইকেল চালিয়ে সেতুতে ওঠেন। পুরো সেতুতে কেউ তাঁকে থামাননি। সেতু থেকে জাজিরা প্রান্তে নামার সময় বিষয়টি টহলরত সেনাসদস্যদের নজরে আসে। তখন তাঁরা তাঁকে আটক করেন। দুপুর ১২টার দিকে তাঁকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে বলেন, সেতুতে মোটরসাইকেল চালানোর ওপর নিষেধাজ্ঞা রয়েছে। সরকারের নিষেধাজ্ঞা অমান্য করায় ওই তরুণকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন। পরে ওই তরুণের বাবা তাঁকে নিজ জিম্মায় নিয়ে গেছেন।

Comment here