পাবনা ঈশ্বরদীতে বিদেশীদের অবাধ চলাফেরা রিতিমত ভয় ও আতংক বৃদ্ধি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পাবনা ঈশ্বরদীতে বিদেশীদের অবাধ চলাফেরা রিতিমত ভয় ও আতংক বৃদ্ধি

মামুনুর রহমান, রিপোটার: কোথাও কোন অবস্থায় তিনজন মানুষও একত্রে অবস্থান বা চলাচল করা মারাত্মক ঝুঁকিপূর্ণ। বিভিন্ন দেশ থেকে ঈশ্বরদীর বিভিন্ন কর্মস্থলে আসা নাগরিকদের কোন প্রকার সচেতনতা ছাড়াই প্রকাশ্যে চলাফেরায় ঈশ্বরদীর সাধারণ মানুষ শংকিত হয়ে পড়েছেন।

 

করোনার আগ্রাসী থাবা থেকে রক্ষার জন্য সরকার যখন দেশের বিভিন্ন এলাকায় লগডাউনসহ বিভিন্ন সচেতনা মূলক পদক্ষেপ গ্রহন করেছে, ঠিক সেই সময় ঈশ্বরদীর রাস্তাঘাট ও বিভিন্ন বাজারে সকল প্রকার বিদেশীদের অবাধ চলাফেরা ঈশ্বরদী বাসীদের রিতিমত ভয় ও আতংক বৃদ্ধি করছে।

 

ইতি মধ্যে ঈশ্বরদীতে রাশিয়ানসহ বিভিন্ন দেশের ২৮৩ জন নাগরিককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে রাশিয়ান ১৫৮ জন ও বেলারোশ ১৪ জনসহ বিভিন্ন দেশ থেকে আগত বাংলাদেশী নাগরিক রয়েছে। এদিকে ঈশ্বরদীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল রেস্তোরা, বাসটার্মিনাল, সিএনজি স্ট্যান্ড, ফাস্টফুট ও চা দোকানে মানুষের সমাগমে স্বাস্থ্যবিভাগ রীতিমত শংকিত হয়ে পড়েছে। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান সাংবাদিকদের জানান, চলমান ভয়ানক অবস্থায় প্রত্যেক মানুষকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা উচিত।

 

বর্তমান ঝুঁকিপূর্ণ অবস্থায় ঈশ্বরদীতে লকডাউন করা উচিত বলেও বিভিন্ন সচেতন মহল মনে করছেন। এ অবস্থায় তিনি সাংবাদিকসহ সকল মহলের সহযোগিতা কামনা করেন।

Comment here