পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ থাকবে যে দিনগুলোতে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

পোস্তগোলা সেতু পুরোপুরি বন্ধ থাকবে যে দিনগুলোতে

সংস্কার কাজ চলছে পোস্তগোলা সেতুর। এ জন্য আজ সোমবার পুরোপুরি বন্ধ রয়েছে সেতুটি। তবে শুধু আজই নয়, আগামী ১, ৪ ও ৮ মার্চ পুরোপুরি বন্ধ থাকবে এটি। এ সময়ে যানবাহন চলাচল করতে হবে বিকল্প পথে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ এ তথ্য জানিয়েছে। তারা জানায়, এই চার দিন সেতু দিয়ে কোনো যানবাহন পারাপার হতে পারবে না।

ঢাকা জোনের সড়ক ও জনপথ অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান বলেছেন, ‘২৬ ফেব্রুয়ারি, ১, ৪ ও ৮ মার্চ পোস্তগোলা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।’

সড়ক ও জনপথ অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শিশির কান্তি রাউৎ জানান, এ পর্যন্ত পোস্তগোলা সেতুর ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে। গার্ডার-২ এর কাজ চলছে। এরপর গার্ডার ১ এর কাজ শুরু হবে।

গতকাল রবিবার বিকেলে সড়ক ও জনপথ বিভাগের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, পোস্তগোলা সেতু মেরামতে বাবুবাজার ব্রিজ ব্যবহারের ফলে যানজট বাড়ায় বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশনা দেওয়া হয়েছে। পদ্মা সেতু থেকে সিলেট, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী হালকা যানবাহন মুক্তারপুর সেতু ব্যবহার করবে। পদ্মা সেতু হতে ঢাকাগামী যানবাহন শ্রীনগর-দোহার-নবাবগঞ্জ-কেরানীগঞ্জ হয়ে বছিলা সেতু দিয়ে মোহাম্মদপুর সড়ক ব্যবহার করবে।

Comment here