প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ডা. জাফরুল্লাহ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর হস্তক্ষেপেই গণস্বাস্থ্যের উদ্ভাবিত করোনাভাইরাস সংক্রামণ নির্ণায়ক কিটের কার্যকারিতা পরীক্ষার সুযোগ হয়েছে বলে মন্তব্য করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘কোভিড-১৯: বৈশ্বিক মহামারী এবং বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় এ বিষয়ে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন গণস্বাস্থ্যের ট্রাস্টি।

আলোচনায় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ বলেন, ‘আপনাকে (প্রধানমন্ত্রী) ধন্যবাদ দেই। আপনার হস্তক্ষেপের জন্যই শেষ পর্যন্ত উদ্ভাবিত কিটটা পরীক্ষার দরজা পর্যন্ত যেতে পেরেছে।’

এ সময় দেশে করোনাভাইরাস সংক্রামণ নির্ণায়ক কিটের আবিষ্কারক বিজ্ঞানী বিজন কুমার শীল, ফিরোজ আহমেদ, নিহাদ আদনান, মোহাম্মদ রাইদ জমিরুদ্দিন, মুহিবউল্লাহ খোন্দকারের কথাও উল্লেখ করেন গণস্বাস্থ্যের ট্রাস্টি।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, ‘এখন আমরা বিএসএমএমইউর ভাইস চ্যান্সেলর সাহেবের কাছে আবেদন করছি, আপনারা দ্রুত পরীক্ষা করেন, নিরপেক্ষভাবে পরীক্ষা করেন। ভালো হলে বলেন, খারাপ হলেও বলেন। আমাদের কোনো আপত্তি নাই। আমরা জানি, আমরা পরীক্ষায় পাস করব। কারণ, এটার গবেষণা আমরা ভালোভাবে করেছি। সারা পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আজকে বলছে, আমাদেরকে দাও, আমরা পরীক্ষা করে দেখি তোমার এটাকে (কিট)। কিন্তু আমার কাছে আমার দেশ পরীক্ষা করার আগে বাইরে করতে আমার আত্মসম্মানে লাগে। যে দেশের জন্য আমি যুদ্ধ করেছি, যে ‍মুক্তিযুদ্ধের ফসল এই দেশ সেখানে তার নিজের আত্মাসম্মানবোধ আছে। সেই কারণেই আমার চাওয়া অন্য কারও বিষয়ে রাজি না হওয়ার আগে বাংলাদেশ দেখুক।’

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নূরসহ আরও অনেকে।

Comment here