সুন্দরগঞ্জে ছিনতাই করার সময় এক যুবক আটক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সুন্দরগঞ্জে ছিনতাই করার সময় এক যুবক আটক

জয়ন্ত সাহা যতন, সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃ গাইবান্ধার  সুন্দরগঞ্জে মারুফ হাসান (২৮) নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ।
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা জনতা ব্যাংকের সামনে বসে থাকতেন এই যুবক। সহজ-সরল বৃদ্ধ নারী-পুরুষদের টার্গেট করে ত্রাণ দেয়ার কথা বলে ডেকে নিতে আড়ালে। পরে নির্জন জায়গায় নিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে দৌড়ে পালিয়ে যেত সে।
ওই প্রতারক যুবক উপজেলার সোনারায় ইউনিয়নের পশ্চিম বৈদ্যনাথ গ্রামের রফিকুল ইসলামের ছেলে। স্থানীয়রা জানান, রবিবার (৩ মে) বিকালে  বামনডাঙ্গা জনতা ব্যাংক শাখার সামনে প্রতিবন্ধী ভাতার টাকা তুলতে আসা এক নারীকে ত্রাণ দেয়ার  প্রলোভন দেখায় মারুফ। তিনি ত্রাণ নিতে অস্বীকৃতি জানালে ত্রাণ নিতে জোরাজুরি করতে থাকেন। এসময় আরেক প্রতিবন্ধী বৃদ্ধের কাছে থেকে টাকাও ছিনিয়ে নেয় সে। ওই দুই বৃদ্ধের সাথে জোরাজুরি দেখে এগিয়ে আসেন স্থানীয়রা। পরে ত্রাণের কথা বলে আড়ালে ডেকে টাকা হাতিয়ে নেয়ার কথা শুনে ওই প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেন। ওই প্রতারককে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করে পুলিশ। পরে তাকে প্রতারণার দায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও কাজী লুতফুল হাসান।
এরআগে, গত ২৬ এপ্রিল একই কায়দায় বয়ষ্কভাতার টাকা তুলতে আসা দুই বৃদ্ধার টাকা ছিনিয়ে নেয় সে। এমনকি ওই দুই বৃদ্ধার ভাতার পাস বইও নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় বিভিন্ন অনলাইনে সংবাদ প্রকাশিত হলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর ওই দুই বৃদ্ধাকে খাদ্য সামগ্রী পৌঁছে দেন উপজেলা প্রশাসন ও ফেসবুক ভিত্তিক কমিউনিটি এগিনেস্ট করোনা গাইবান্ধা নামের একটি সেচ্ছাসেবী সংগঠনও তাঁদের খাদ্য সামগ্রী ও আর্থিক সহায়তা করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান বলেন, দুই বৃদ্ধাকে ত্রাণ দেয়ার কথা বলে বয়ষ্কভাতার টাকা ছিনিয়ে নেয়ার সময় তাকে আটক করে জনতা। পরে পুলিশ তাকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করলে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

Comment here