প্রধান দুই ঘাটে ফেরি চলাচল স্বাভাবিক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

প্রধান দুই ঘাটে ফেরি চলাচল স্বাভাবিক

মানিকগঞ্জ ও মুন্সিগঞ্জ প্রতিনিধি : ঘন কুয়াশার কারণে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর স্বাভাবিক হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি চলাচল। এদিকে একই কারণে ৪ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরিসহ সবধরনের নৌ চলাচল শুরু হয়েছে শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে।

দুই ঘাটের কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দীন রাসেল জানান, বৃহস্পতিবার রাত ১২টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ থাকে। আজ শুক্রবার সকাল ৯টায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, রাত ১২টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে দুর্ঘটনার আশঙ্কায় ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। ওই সময় যাত্রী ও যানবাহন নিয়ে ৩টি ফেরি মাঝ নদীতে নোঙর করে থাকে। পরে কুয়াশা কেটে গেলে ৯টায় আবার চালু হয়। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ৫ শতাধিক যানবাহন পারাপারের জন্য পাড়ে অপেক্ষায় আছে।

অপরদিকে বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, সকাল সাড়ে ৮টায় থেকে ফেরি চলাচল শুরু করায় বর্তমানে স্বাভাবিকভাবে যানবাহন পরাপার করা হচ্ছে। কুয়াশায় মাঝ পদ্মায় আটকে পড়া ফেরি নিজ গন্তব্যে পৌঁছাচ্ছে।

তিনি আরও জানান, কুয়াশা কেটে যাওয়ায় শুক্রবার সকাল সাড়ে ৮টায় নৌরুটটিতে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। এ রুটে ১৪টি ফেরি চলাচল করছে। এর আগে ভোর ৪টা থেকে এ ঘাটে ফেরিসহ সব ধরনের নৌ চলাচল বন্ধ করে দেওয়া হয়। মাঝ পদ্মায় ৪টি ফেরি নোঙর করেছিল।

ফেরি ছাড়াও ৮৭টি লঞ্চ ও ২শতাধিক স্পিডবোট এ নৌরুটে চলাচল করছিল। ঘাট এলাকায় ৩ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল বলেও জানান এই কর্মকতা।

 

Comment here