বকেয়া বেতনের দাবিতে রূপগঞ্জে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বকেয়া বেতনের দাবিতে রূপগঞ্জে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

রুবেল শিকদার, নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জের রূপগঞ্জে বকেয়া বেতনের দাবিতে অন্তিম নিটিং ডাইয়িং এন্ড ফিনিশিং লিমিটেড নামে একটি রপ্তানীমূখী পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বরপা এলাকায় অন্তিম নিটিং ডাইয়িং এন্ড ফিনিশিং লিমিটেড পোশাক কারখানার সামনে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, অন্তিম নিটিং ডাইয়িং এন্ড ফিনিশিং লিমিটেড নামে পোশাক কারখানায় প্রায় ৭ হাজার শ্রমিক কাজ করে। পোশাক কারখানাটিতে কোন কোন শ্রমিকের ১ মাস আবার কারো ২-৩ মাসের বেতন বকেয়া রয়েছে। মঙ্গলবার বিকাশের মাধ্যমে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে মালিকপক্ষ আশ্বাস দিয়েছিল। মঙ্গলবার সারাদিন পার হয়ে গেলেও মালিকপক্ষ বিকাশের মাধ্যমে বেতন না পরিশোধ না করলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে কারখানা থেকে বের যায় বিক্ষোভ শুরু করেন। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা প্রায় ১ ঘন্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। এতে করে ঢাকা সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে রূপগঞ্জ থানা পুলিশ ও কাঁচপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে বেতন পরিশোধের আশ্বাস দিয়ে শ্রমিকদের বুঝিয়ে শুনিয়ে বাড়িতে পাঠায়।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) মাহমুদুল হাসান বলেন, শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে রূপগঞ্জ থানা কাঁচপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করেন। মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন বৃহস্পতিবার শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে।

Comment here