বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : সিসিটিভির ফুটেজে যা দেখা গেল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : সিসিটিভির ফুটেজে যা দেখা গেল

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে গত শুক্রবার রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলা হয়। এ ঘটনায় সিসিটিভির ফুটেজ দেখে গতকাল শনিবার দুই মাদ্রাসাছাত্রকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন ভাস্কর্যটির কাছেই একটি দোকানের সিসিটিভি ক্যামেরায় ধারণ করা ফুটেজটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে চারপাশে বাঁশ ও কাঠের পাটাতন দিয়ে ভাস্কর্যটি ঘিরে রাখা।

শুক্রবার রাত ২টা ১৬ মিনিট,  জুব্বা ও টুপি পরিহিত দুই যুবক মই বেয়ে নির্মাণাধীন ভাস্কর্যের ওপর উঠেছে। রাতের বেলা হলেও রাস্তায় আশপাশ থেকে কিছুটা আলো এসে পড়েছে। দেখা যাচ্ছে, ভাস্কর্যটি বানাতে যে কাঠের পাটাতন তৈরি করা হয়েছে ওই দুজন সেখানে উঠে কোন সময় নষ্ট না করে ভাস্কর্যটির উপরের দিকে কিছু একটা দিয়ে জোরে আঘাত করছেন। মাত্র এক মিনিটের মধ্যে ভাস্কর্যটি ভেঙে তারা নির্বিঘ্নে ঘটনাস্থল ত্যাগ করে। পরদিন শনিবার সকালে নির্মাণাধীন সাদা রঙের ভাস্কর্যটির হাত ও মুখের কিছু অংশ ভাঙ্গা অবস্থায় দেখা যায়।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। ভাস্কর্যটির অনেকাংশ নির্মাণ সম্পন্নও হয়েছিল।

 

Comment here