বনানীতে চীনের নাগরিক হত্যায় গ্রেপ্তার ২ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

বনানীতে চীনের নাগরিক হত্যায় গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানীতে চীনের নাগরিক জিয়ানহুই গাওকে (৪৭) হত্যার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তরের একটি টিম। এ সময় চুরি হয়ে যাওয়া টাকা, মোবাইল ও হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার সকালে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (মিডিয়া ) মাসুদুর রহমান দৈনিক আমাদের সময় অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল মঙ্গলবার রাতে চীনের নাগরিককে হত্যার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর) মশিউর রহমান জানান, ঢাকার গুলশান এলাকা থেকে গতকাল মঙ্গলবার রাতে আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তারকৃতদের পরিচয় বা হত্যাকাণ্ডে তাদের ভূমিকা নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দেননি তিনি।

এ ব্যাপারে দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর দুপুরে বনানীর এ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাড়ির সীমানা দেওয়ালের ভেতর থেকে মাটিচাপা অবস্থায় জিয়ানহুই গাওয়ের লাশ উদ্ধার করে পুলিশ। তার গলায় আঘাতের চিহ্ন ছিল। জিয়ানহুই গাও পদ্মা সেতুতে পাথর সরবরাহের ব্যবসা করতেন। তার বাড়ি চীনের ফুজিয়ানে।

লাশ উদ্ধারের পর পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) সুদীপ চক্রবর্তী সাংবাদিকদের বলেন, ব্যবসায়িক দ্বন্দ্ব বা ব্যক্তিগত বিরোধের জের ধরে জিয়ানহুই গাওকে তার ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন জিয়ানহুই গাওয়ের বন্ধু জাঙ শান-হং। গত বুধবার রাতে বনানী থানায় তিনি ওই মামলা দায়ের করেন।

ওই সময় জিয়ানহুই গাওয়ের বাড়ি থেকে তার গাড়ি চালকসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হলেও তাদের কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার দেখানো হয়নি।

Comment here