বরিশালে লঞ্চ চলাচল শুরু, বাস চলবে কাল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বরিশালে লঞ্চ চলাচল শুরু, বাস চলবে কাল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ হওয়ার পর থেকে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে লঞ্চ ছেড়ে এসেছে। এ ছাড়া নগরীতে শুরু হয়েছে তিন চাকার যানবহনও।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ শনিবার রাত সাড়ে ৮টার দিকে বরিশাল নৌবন্দর থেকে ঢাকার উদ্দেশে প্রিন্স আওলাদ, পারবাত- ১৮ ও সুন্দরবন- ১১ নামের তিনটি লঞ্চ ছেড়ে গেছে। তবে সন্ধ্যা পর্যন্ত চলে অভ্যন্তরীণ রুটের লঞ্চ। তার আগে বিকেল থেকে বরিশাল-ভোলার ভেদুরিয়া নৌপথে শুরু হয়েছে স্পিডবোট চলাচল।

অন্যদিকে, বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দুরপাল্লা রুটের বাস চলাচল শুরু হয়নি। আগামীকাল রোববার থেকে এ বাস চলাচল শুরু হবে বলে জানা গেছে।

বরিশাল জেলা টেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন লিটন মোল্লা বলেন, শনিবার সন্ধ্যা থেকে নগরীতে তিন চাকার পরিবহনের চলাচল শুরু হয়েছে।’

নগরীর নথুলতাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল কেন্দ্রিক বরিশাল বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাশরেক বাবলু বলেন, ‘আমাদের ধর্মঘটে আল্টিমেটাম ছিল রোববার সকাল ৬টা পর্যন্ত। তাই রোববার সকালের আগে বাস চলাচলের কোনো সম্ভাবনা নেই।’

বরিশাল নৌবন্দরের কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক জানান, শনিবার রাত সাড়ে ৮টার পর বরিশাল থেকে তিনটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে। রোববার সকাল থেকে অভ্যন্তরীণ ১১ নৌপথে লঞ্চ শুরু হবে।

আজ বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে গণসমাবেশ ছিল বিএনপির। বরিশালে বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে বাস, লঞ্চ, ছোট যানবাহন বন্ধ করে দেওয়ায় কার্যত সারা দেশ থেকে বরিশাল ছিল বিচ্ছিন্ন। তবে বাধা-বিপত্তি উপেক্ষা করে গণসমাবেশে উপস্থিত হন বিএনপি নেতাকর্মীরা।

বরিশালের গণসমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, হাফিজ উদ্দীন আহেমদ, আবদুল আউয়াল মিন্টু, আলতাফ হোসেন চৌধুরী, জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

 

Comment here