বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করল বিএসএফ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করল বিএসএফ

লালমনিরহাট ও হাতীবান্ধা প্রতিনিধি : লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে আবু সাঈদ  (২৫) নামের এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আজ শনিবার সকালে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বামনদল সীমান্তের ৮৩৬ ও ৮৩৭ নম্বর মেইন পিলার এলাকা থেকে সাঈদের মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ।

নিহত আবু সাঈদ পাটগ্রামের বুড়িমারী ইউনিয়নের বামনদল এলাকার বেনজির রহমানের ছেলে।

সীমান্তবাসী, বিজিবি ও নিহতের পরিবারের সদস্যরা জানান, ওই সীমান্তের ভারতের অভ্যন্তরে তামাক ক্ষেতে কাজ করছিলেন আবু সাঈদ। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাকে চোরাকারবারী সন্দেহে বিএসএফ মারপিট করে বিদ্যুতের পিলারের কাছে ফেলে চলে যায়। এতে তার মৃত্যু হলে শনিবার সকালে ঘটনাস্থল থেকে ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে নিয়ে যায় বলে অভিযোগ করেন নিহতের পরিবার।

নিহত আবু সাঈদের বাবা বেনজির রহমান অভিযোগ করে বলেন, ‘সীমান্তের তামাক ক্ষেত থেকে আবু সাঈদকে ধরে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করে মরদেহ আবার তামাক ক্ষেতে ফেলে রেখে যায়। আমার ছেলে আবু সাঈদের মরদেহ ফেরত আনার জন্য বিজিবির নিকট সহযোগিতা চেয়েছি। এখন পর্যন্ত মরদেহ পাইনি।’

বুড়িমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত জানান, বিএসএফ’র সঙ্গে কথা বলা হয়েছে। তারা হত্যার বিষয় অস্বীকার করেছে। পতাকা বৈঠক করে নিহত আবু সাঈদের মরদেহ ফেরত আনার হবে।

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ ব্যাটালিয়নের বুড়িমারী কোম্পানি কমান্ডার আবুল হোসেন জানান, নিহতের মরদেহ এলে ময়নাতদন্তে মৃত্যুর কারন জানা যাবে। এ ঘটনায় পতাকা বৈঠকের জন্য বিএসএফকে পত্র পাঠানো হয়েছে।

Comment here