বাগেরহাটে এক স্কুল শিক্ষার্থীকে বাল্য বিবাহর হাত থেকে রক্ষা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

বাগেরহাটে এক স্কুল শিক্ষার্থীকে বাল্য বিবাহর হাত থেকে রক্ষা

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে উপজেলা প্রশাসন ও সহকারি ভূমি অফিসার (এসিল্যান্ড) কর্মকর্তার হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল নিশান বাড়িয়া ইউনিয়নের গুলশাখালী গ্রামের মোসা: লাবনী আক্তার (১৬)।
উপজেলা সহকারি ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) মেজবাহউদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।
বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ৯:০০ টায় নুরুল ইসলামের মেয়ে অষ্টম শ্রেনীর পড়ুয়া ছাত্রী মোসা:আক্তারের (১৬) সাথে উপজেলার ভাইজোড়া গ্রামের নূর মোহাম্মদ শেখ ছেলে মোহাম্মদ শাকিল শেখ (১৯) সাথে মোরেলগঞ্জে কলেজ রোডে অবস্থিত কাজী অফিসে কাজী মোঃ শহিদুল ইসলামের কার্যালয়ে বিয়ে কার্যক্রম শুরু হয় ।
ইতিমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষে,
এস আই আসাদুজ্জামান মিন্টু এর নেতৃত্বে প্রশাসন টিম তাদেরকে আটক করে বাল্যবিবাহ বন্ধ করে দেয়।
স্থানীয় সূত্রে জানা যায়,
উপজেলা প্রশাসনের নজরে বিষয়টি আসার পরে, তৎক্ষণাৎ উপজেলা সহকারি ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) মেজবাহউদ্দিনকে বিষয়টি জানালে তিনি সরজমিনে উপস্থিত হয় ও বিষয়টি পর্যবেক্ষণ করেন ।
তখন আরো উপস্থিত ছিলেন মোরেলগঞ্জ থানার সৎ নিষ্ঠাবান ও কর্তব্য পরায়ন
কর্মকর্তা এসআই আসাদুজ্জামান মিন্টু , এসআই এস এম রায়হান,এ এস আই মনজুরু রহমান, এ এস আই শিহাব উদ্দিন, এ এস আই তারক চন্দ্র দাস, এ এস আই ব্রজেন কুমার মন্ডল , এস আই সোহাগ হোসেন শিকদার।
আরো উপস্থিত ছিলেন মোরেলগঞ্জ পৌর ছাত্রলীগের সৎ সাহসী ও নিষ্ঠাবান সাধারণ সম্পাদক মোস্তাক বিল্লাহ রুপম,মোরেলগঞ্জ সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সভাপতি বায়েজিদ হোসেন ,পৌর ছাত্রলীগের ত্যাগী ও সংগ্রামী সৈনিক মাহমুদুল হাসান মিলন , সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ।
শেষে ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়ের বিয়ে দিবে না মর্মে বাবা নুরুল ইসলাম ও পরিবারের লোকজন লিখিত ভাবে অঙ্গীকার নামা প্রদান করেন সহকারী ভূমি কর্মকর্তা মেজবাহউদ্দিন এর নিকট ।
সহকারী ভূমি কর্মকর্তা মেজবা উদ্দিন বলেন যে, জাতির পিতা ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি বাল্যবিবাহ কঠোর হস্তে দমন কড়া নির্দেশনা দিয়েছেন এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য কঠোর আইন প্রণয়ন করেছেন ।
তারপর তিনি সর্বসাধারণের উদ্দেশ্যে বলেন যে, আপনারা সকলে সচেতন হোন এবং বাল্যবিবাহ রোধে সবাইকে উদ্বুদ্ধ করুন । পরবর্তীতে এই ধরনের কর্মকাণ্ড সংঘটিত হলে তাদেরকে কঠিন শাস্তির আওতায় আনা হবে ।
এ ব্যাপারে, উপজেলা প্রশাসন ও সহকারী ভূমি কর্মকর্তার এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনগণ । তারা আরও বলেন উপজেলা প্রশাসনের তৎপরতা ও তাদের কার্যক্রম প্রশংসনীয় ।
এবং তারা উপজেলা প্রশাসনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন ।
পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তাক বিল্লাহ রুপান বলেন, যে উপজেলা প্রশাসনের এরকম সাহসী উদ্যোগকে তিনি গভীরভাবে শ্রদ্ধা করেন এবং তাদের এরকম তৎপরতাও কার্যক্রম অব্যাহত থাকলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলা সম্ভব ।
Attachments area

Comment here