বাবার সামনে সন্তানকে খুবলে খেল কুকুর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

বাবার সামনে সন্তানকে খুবলে খেল কুকুর

বাড়ির পাশেই খেলছিল ছয় বছরের সঞ্জু। দ্বিতীয় সন্তানের জন্ম দেওয়ায় তার মা ঘরে বিশ্রাম নিচ্ছিলেন। বাবা ছিলেন অফিসে। বাসায় ফিরে ছেলেকে না পেয়ে বাইরে খুঁজতে যান। দেখেন আদরের সন্তানকে খুবলে খাচ্ছে রাস্তার কুকুর। এ ঘটনায় মৃত্যু হয়েছে সঞ্জুর।

ভারতের ভোপালের অবধপুরি এলাকায় ঘটনাটি ঘটে গতকাল শুক্রবার। দেশটির গণমাধ্যম বলছে, ঘটনার সময় চিৎকার করছিল সঞ্জু। তার বাবা যখন সেখানে আসেন ততক্ষণে মৃত্যু হয় তার। প্রতিবেশি ও সঞ্জুর বাবা তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

প্রতিবেশিদের বরাত দিয়ে ভোপাল পুলিশ জানিয়েছে, সঞ্জু যখন খেলছিল, তখন আশেপাশে ছয়টি কুকুর ঘোরাফেরা করছিল। একপর্যায়ে কুকুরগুলি সঞ্জুকে ঘিরে ধরে আঘাত করতে শুরু করে। প্রতিবেশীরা মনে করেছিল কুকুরগুলি কিছু করবে না। কিন্তু যখন সঞ্জু চিৎকার শুরু করে তারা এগিয়ে যান। এ সময় সঞ্জুর বাবাও ছিলেন। পরে তারা সঞ্জুকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পর অবধপুরি এলাকার মিউনিসিপ্যালিটির উপর অভিযোগ তোলেন স্থানীয়রা। তারা জানান, দীর্ঘদিন ধরে রাস্তার কুকুরের সংখ্যা বৃদ্ধি পেলেও কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন।

এ ব্যাপারে ভোপালের মেয়র অলোক শর্মা বলেছেন, ‘খুবই মর্মান্তিক ঘটনা। মিউনিসিপ্যাল কর্পোরেশন রাস্তার কুকুরদের নিয়ে ব্যবস্থা নিচ্ছে।’

Comment here