বায়তুল মোকাররমে ঈদের ৩ জামাত অনুষ্ঠিত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

বায়তুল মোকাররমে ঈদের ৩ জামাত অনুষ্ঠিত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল ফিতরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকাল ৭টা থেকে ৯টায় এই তিন জামাত অনুষ্ঠিত হয়।

প্রথম জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী, দ্বিতীয় জামাতে বায়তুল মোকাররমের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেম এবং তৃতীয় জামাতে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ ইমামতি করেন।

তিন জামাতের মোনাজাতে দেশ-জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে প্রার্থনা করা হয়। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

বায়তুল মোকাররমে ঈদের চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সবশেষ জামাত সকাল পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে। চতুর্থ জামাতে ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালীয়ূর রহমান খান এবং পঞ্চম ও সর্বশেষ জামাআতে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহাম্মদ আল আযহারী ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন।

গতকাল মঙ্গলবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় বুধবার দেশব্যাপী উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিভিন্ন জেলার কয়েকটি গ্রামে গতকাল মঙ্গলবার ঈদ উদযাপিত হয়েছে।

এদিকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। পৃথক বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশবাসী ও বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

Comment here