রাজশাহীর বাঘায় তাবলীগ জামাত সদস্যের মৃত্যু,সন্দেহ করোনা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজশাহীসমগ্র বাংলা

রাজশাহীর বাঘায় তাবলীগ জামাত সদস্যের মৃত্যু,সন্দেহ করোনা

মোঃআলাউদ্দীন মন্ডল : রাজশাহীর বাঘায় আবুল কালাম (৬৫) নামের এক তাবলীগ জামাত সদস্যের মৃত্যু হয়েছে।পারিবারিক সুত্রে জানা যায়, (৮ এপ্রিল) বুধবার সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়েছে । তবে তাঁর করোনায় আক্রান্ততে মৃত্যু হতে পারে  এমন সন্দেহে কয়েক ঘন্টা ব্যাপী তার কাছে কেউ যায়নি। লাশ সকাল ১১টা পর্যন্ত মৃত্যুস্থানে পড়ে ছিল। বেলা সাড়ে ১১টার দিকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম মৃত ব্যক্তির করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
জানা যায়, বাঘা উপজেলার উত্তর মিলিকবাঘা গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আবুল কালাম (৬৫) বেশ কিছু দিন আগে অতিনিয়োজিত  তাবলীক জামাত দলের সাথে কুষ্টিয়া এলাকায় যায়। তিনি তাবলীক জামাতের চিল্লা শেষে ৫ এপ্রিল নিজ বাড়িতে আসে। তিনি কুষ্টিয়া এলাকা থেকে আসার পর তাঁকে বাড়িতে না ঢুকতে দিয়ে বাঘা উৎসব পার্কের পাশে এক মাদ্রাসায় রাখা হয়। সেখানে বুধবার (৮ এপ্রিল) মারা যায়। তাঁর মৃত্যুর পর কেউ কাছে যাচ্ছে না। ফলে প্রায় ৫ ঘন্টা লাশ ওই মাদ্রাসার এক কক্ষে ছিল। অবশেষে পরিবারের লোকজন লাশ দাফনের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
ঘটনার বিবরণে আরো জানা যায়, ওই ব্যক্তি ইতিপূর্বে ঢাকা কাকরাইল মসজিদ এলাকার তাবলীগ জামাতের সাথে ৬ মাস পূর্বে ভারতের চেন্নাই গিয়েছিল। সেখান থেকে ফিরে আবারও তিনি কুষ্টিয়া এলাকায় তাবলীগ জামাত শেষে নিজ বাড়ি ফেরার ৩ দিন পর তাঁর মৃত্যু হয়।
তার ছেলে মাওলানা শফিকুল ইসলাম ও সুলতান জানান, আমাদের বাবার মধ্যে কোন করোনা ভাইরাসের উপসর্গ লক্ষ্য করি নাই। বর্তমান পরিস্থিতির কারনে আলাদাভাবে রাখা হয়েছিল। কিন্তু তারপরও করোনা সন্দেহে বাবার কাছে কেউ যাচ্ছে না। পরে বাবাকে স্বল্প পরিসরে দাফন করার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা জানান, ঘটনাটি জানার পর নমুনা সংগ্রহ করে পরীক্ষা নিরীক্ষার জন্য উপজেলা কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসককে বলা হয়েছে।
এ বিষয়ে বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আকতারুজ্জামান জানান, আমি ও ল্যাব টেকনেশিয়ান মোজাম্মেল হক ও ডাঃ ইমন আহম্মেদ সহ তিন সদস্যের একটি টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছি। তাঁর দেহে করোনা রয়েছে কিনা ইতিমধ্যেই পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সংগৃহিত নমুনা প্রেরণ করা হয়েছে।

Comment here