বিআরটিএ’র সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে : কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

বিআরটিএ’র সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে অনেক অবকাঠামো উন্নয়ন হয়েছে। কিন্তু সড়কে শৃঙ্খলা ফেরেনি। এ বিষয়ে বিআরটিএ-কে নিয়েও অনেক অভিযোগ রয়েছে। সর্ষের ভূত অবশ্যই তাড়াতে হবে।

আজ বুধবার চট্টগ্রামে সড়ক ও জনপথ অধিদফতরে চট্টগ্রাম সড়ক জোন, বিআরটিসি, বিআরটিএ, টানেল প্রকল্পের অগ্রগতি ও ঈদ প্রস্তুতি নিয়ে অনুষ্ঠিত আলোচনায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বলেন, দুর্নীতি থেকে বেরিয়ে না আসলে এ প্রতিষ্ঠান টিকিয়ে রাখা কঠিন হবে। অনিয়ম বন্ধ করতে হবে। সতর্ক বা সংশোধন না হলে কাউকে ছাড় দেওয়া হবে না বলেও জানান মন্ত্রী। তিনি এ বিষয়ে বিআরটিএকেও সতর্ক করেন।

এসময় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও সড়ক পরিবহন আইন বাস্তবায়নে মালিক ও শ্রমিকদের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চট্টগ্রাম ও পার্বত্য এলাকায় পাহাড়ি ঢলের আশঙ্কা থাকায় আগে থেকেই প্রস্তুতি নেওয়ায় নির্দেশ দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকার বন্যাদুর্গত মানুষের পাশে আছে। এমনকি সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মানবিক সহায়তা নিয়ে তাদের পাশে রয়েছেন।’

সরকার কক্সবাজার থেকে ইনানী পর্যন্ত মেরিন ড্রাইভ ৩২ ফুট প্রশস্তকরণের উদ্যোগ নিয়েছে। এ প্রকল্পের প্রস্তুতি দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সরকারের এক অনন্য উদ্যোগ কর্ণফুলী টানেল। এ টানেল বদলে দেবে বন্দরনগরীর উন্নয়ন চিত্র।’ এরই মধ্যে এ টানেলের দুটো টিউবের একটির খনন কাজ প্রায় ৯০ ভাগ শেষ হয়েছে বলে জানান তিনি।

ওবায়দুল কাদের সড়কের সাথে সংশ্লিষ্ট সকলকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবং মানুষকে স্বস্তি দিতে অবিরাম বৃষ্টির কারণে ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতের আহ্বান জানান।

Comment here