বিএনপির চার এমপি শপথ নিলেন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
জাতীয়

বিএনপির চার এমপি শপথ নিলেন

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত চারজন শপথ নিলেন। আজ সোমবার বিকেল সোয়া ৫টার দিকে বিএনপির এই চার প্রার্থী সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে পৌঁছান। এরপর কোরআন তেলাওয়াতের পর তাদের শপথ অনুষ্ঠান শুরু হয়।

শপথ নেওয়া বিএনপির চার এমপি হলেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত হারুনুর রশিদ, ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচিত উকিল আবদুস সাত্তার ভূঁইয়া ও বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেন।

এর আগে গত বৃহস্পতিবার অনেকটা আকস্মিকভাবেই ঠাকুরগাঁও-৩ আসেন বিএনপি থেকে নির্বাচিত জাহিদুর রহমান শপথ নেন। পরে দল থেকে তাকে বহিষ্কার করা হয়।

গত শুক্রবার দলের নির্বাচিতদের ওপর শপথ নেওয়ার বিষয়ে সরকারের চাপ আছে কি না, প্রশ্ন করা হলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নিঃসন্দেহে চাপ আছে। যে সরকারই আসুক, এই ধরনের সরকার যারা জনগণের ভোটে নির্বাচিত হয় না, তাদেরকে এই ধরনের ভিন্ন অগণতান্ত্রিক কৌশল নিতে হয় ক্ষমতায় টিকে থাকার জন্য।’

একাদশ সংসদ নির্বাচনে বিএনপি এবার মাত্র ছয়টি আসনে জয় লাভ করে। আর এ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বর্জন করে দলটি। তাই তাদের নির্বাচিতদের শপথ না নেওয়ার বিষয়ে দলের কেন্দ্রীয় নেতারা সিদ্ধান্ত নেন।

Comment here