‘ভারতের হাজার হাজার কিলোমিটার এলাকা দখলে নিয়েছে চীন’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

‘ভারতের হাজার হাজার কিলোমিটার এলাকা দখলে নিয়েছে চীন’

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধী বিস্ফোরক দাবি করেছেন। তিনি গতকাল শুক্রবার জোর দিয়ে বলেছেন, লাদাখে ভারতের হাজার হাজার কিলোমিটার এলাকা দখলে নিয়েছে চীন। খবর টেলিগ্রাফ ইন্ডিয়ার।

রাহুল বলেছেন, ‘লাদাখ কৌশলগত জায়গা। আমি এখানে আসার পর, বিশেষ করে যখন আমি প্যানগং লেকে এসেছি তখন একটা বিষয় পরিষ্কার, চীন ভারতের ভূখণ্ড দখলে নিয়েছে। হাজার হাজার কিলোমিটার এলাকা দখলে নিয়েছে চীন।’

২০২০ সালের জুনে দেশটিতে সকল দলের নেতাদের বৈঠকের কথা উল্লেখ করে কংগ্রেস এ নেতা বলেছেন, দুঃখের বিষয় হলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেইদিনের বৈঠকে বলেছিলেন ভারতের এক ইঞ্চি ভূখণ্ডও কেউ দখলে নেয়নি। এটা নির্লজ্জ মিথ্যাচার। লাদাখের সবাই জানে চীন লাদাখের ভূখণ্ড দখলে নিয়েছে। প্রধানমন্ত্রী সত্যিটা বলছেন না।

লাদাখে যাওয়ার পরেই এসব মন্তব্য করেছে রাহুল 

কংগ্রেসের এই এমপি আরও বলেছেন, সবাই জানে এখানে প্রচুর প্রাকৃতিক সম্পদ আছে। ২১ শতকেও সৌরশক্তির কথা বলা হচ্ছে। লাদাখে সৌরশক্তির কোনো অভাব নেই। বিজেপির লোকেরা জানে যদি এখানে প্রতিনিধি দেওয়া হয় তাহলে তারা এখানে ভূখণ্ড দখল করতে পারবে।

রাহুলের এমন বক্তৃতার পর এর প্রতিক্রিয়া জানিয়েছে ক্ষমতাসীন বিজেপি। নয়া দিল্লিতে বিজেপি নেতা ও সাবেক ইউনিয়ন মন্ত্রী রবি শংকর প্রসাদ রাহুলের এমন ভাষণকে পুরোপুরি ভুল হিসেবে আখ্যা দিয়েছে।

আরও পড়ুন: লাদাখ সীমান্ত থেকে সেনা সরাচ্ছে ভারত-চীন 

তিনি বলেছেন, আমাদের ভারতীয় সেনাদের সাহসিকতা ও আত্মত্যাগের কারণের গালওয়ান থেকে পিছু হটতে বাধ্য হয়েছে চীন।

 

Comment here