ভাস্কর্য নিয়ে কথা বলতে চাই না - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

ভাস্কর্য নিয়ে কথা বলতে চাই না

ঠাকুরগাঁও সংবাদদাতা : চলমান ভাস্কর্য বিতর্ক নিয়ে কথা বলতে অনীহা প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‘ভাস্কর্য নিয়ে আমি কোনো কথা বলতে চাই না। কারণ এটা আমার কাছে কোনো ইস্যু নয়। আমাদের এখন ইস্যু হচ্ছে গণতন্ত্র, আমার অধিকার। আমার সাংবিধানিক অধিকারকে প্রতিষ্ঠিত করা। আমরা এখন ভোট দিতে পারি না। কথা বলতে পারি না। লিখতে পারি না।’

বিএনপি মহাসচিব গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়ার পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। এ সময় ঠাকুরগাঁও পৌরসভা মেয়র, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপির সহসভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুলের অভিযোগÑ ‘বতর্মান সরকারই মৌলবাদকে উসকে দিচ্ছে রাজনৈতিক ফায়দা লুটতে। বিএনপিকে নিশ্চিহ্ন করতে আমাদের দলের ঘাড়ে দোষ চাপিয়ে দিতে ছুতা খুঁজছে সরকার। এতে দেশের ক্ষতি হচ্ছে।’ তিনি জোর দিয়ে বলেন, বিএনপির সঙ্গে মৌলবাদের কোনো সম্পর্ক নেই। ধর্মান্ধতা নয়, ধর্মীয় স্বাধীনতায় বিশ^াস করে বিএনপি। আওয়ামী লীগের শাসনামলে সবচেয়ে বেশি মৌলবাদের উত্থান হয়েছে।

বাংলাদেশে কোনো জঙ্গি নেই দাবি করে বিএনপি মহাসচিব বলেন, তবে দেশে মৌলবাদ আছে। ফতোয়া জারির চুক্তি করে মৌলবাদের উত্থান ঘটানো হচ্ছে। ১৪ দলের মধ্যে কি মৌলবাদ নেই? আওয়ামী লীগ উদোর পি-ি বুধোর ঘাড়ে চাপাচ্ছে। তারাই মৌলবাদ প্রশ্রয় দিচ্ছে, এক দলীয় শাসন ব্যবস্থা পাকাপোক্ত করতে।

স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, নির্বাচনের হাল-হকিকত একই আছে। এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগ সরকার যত দিন আছে ততদিন কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। তারপরও বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে জনগণের সঙ্গে সম্পৃক্ত রক্ষা করতে এবং আন্দোলনের অংশ হিসেবে।

মির্জা ফখরুল আরও বলেন, করোনা মহামারীর সময়ে যেখানে বেকার হয়েছে অনেক শ্রমজীবী মানুষ, এ সময়ে চিনিকল বন্ধে সরকারের এই আকস্মিক সিদ্ধান্তে লাখ লাখ আখচাষি এবং হাজার হাজার শ্রমিক-কর্মচারী বিপাকে পড়েছেন। সরকারের এই অমানবিক ও অদূরদর্শী সিদ্ধান্তে একদিকে আখচাষিসহ চিনিকলে খেটে খাওয়া মানুষের মধ্যে হাহাকার সৃষ্টি হয়েছে, অন্যদিকে বাজারে চিনির সংকট দেখা দেবে। তিনি আরও বলেন, নানা জটিলতার কারণে বিদেশিরা এখানে বিনিয়োগ করছেন না। এর মধ্যে চিনিকল বন্ধের সিদ্ধান্ত হবে আত্মঘাতী।

বিএনপি মহাসচিব দাবি করেন, দেশের সংবাদপত্রগুলো ভয়ে নিরপেক্ষতা হারিয়ে ফেলেছে। এখন সরকারের প্রপাগান্ডা চালানোর যন্ত্রে পরিণত হয়েছে গণমাধ্যম। সাংবাদিক কাজল, প্রথম আলোর মতিউর রহমানসহ অনেক সাংবাদিকের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। যা গণতান্ত্রিক ব্যবস্থাকে নস্যাৎ করা হচ্ছে।

পরে ঠাকুরগাঁও পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, সোমবার রাতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলা বিএনপির অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ প্রার্থী নির্বাচিত হয়েছেন।

 

Comment here