ভুলে ভরা গল্প নিয়ে নাটক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বিনোদন

ভুলে ভরা গল্প নিয়ে নাটক

২১ বছর আগে প্রেমিক মাহমুদকে উদ্দেশ্য করে, গ্রাম থেকে চিঠি পাঠায় তার প্রেমিকা রেনু। কিন্তু এর আগেই বাসা পাল্টে মাহমুদের ঠিকানা হয় অন্য কোথাও। রেনুর চিঠি সঠিক স্থানেই আসে, তবে তা পড়ে ভুল মানুষের হাতে।

এদিকে, রেনুর সঙ্গে দেখা করতে গ্রামে যায় মাহমুদ। সেখানে গিয়ে জানতে পারে, রাতে আঁধারে রেনু অন্য কারও হাত ধরে পালিয়ে গেছে। প্রেমিকা হারানোর বেদনা নিয়ে গ্রাম থেকে ফিরে আসে সে।

২১ বছর পর মুখোমুখি হয় তারা। মাহমুদ এখনও বিয়ে করেনি, তবে রেনু এক সন্তানের মা। এত বছর পর দু’জনার দেখা হলে বেরিয়ে আসে অনেক প্রশ্নের উত্তর। রেনু জানতে পারে চিঠিটা মাহমুদের হাতে গিয়ে পৌছায়নি। কিন্তু মাহমুদ তখনও ভুলের মধ্যেই ছিল। একটি প্রশ্নই ভাঙাতে পারে তার সব ভুল ধারণা। রেনু কি পারবে, মাহমুদের ভুল ভাঙাতে। জানতে হলে দেখতে হবে নাটক ‘চিঠি ও ডাকবাক্সের গল্প’।

মারিয়া আফরিন তুষারের রচনা, পরিচালনায় নাটকের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শ্যামল মওলা ও সেওতি। এতে আরও অভিনয় করেছেন মাসুম বাসার, মিলি বাশার, শিখা খান জেমিনা মাহবুব, নাহিদ খান শান্ত প্রমুখ। সম্প্রতি পূবাইল ও নারিন্দার বেশ কিছু স্থানে এর দৃশ্যধারণ সম্পন্ন হয়েছে।

নির্মাতা জানান, নাটকের প্রয়োজনে ফিরে যেতে হয়েছে পুরনো দিনে। যে সময়টা চিঠিই ছিল একমাত্র যোগাযোগের মাধ্যম। সেভাবেই সাজানো হয়েছে এর শুটিং সেট। আশা করি, গল্পটি সবার ভালো লাগবে। আসন্ন পহেলা বৈশাখে ‘চিঠি ও ডাকবাক্সের গল্প’ প্রচার হবে অনলাইনে।

Comment here