‘ভুয়া’ এএসআই আটক ২৭ লাখ টাকা সহ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রাইম

‘ভুয়া’ এএসআই আটক ২৭ লাখ টাকা সহ

রামপুরা থানার হাতিরঝিল এলাকা থেকে ভুয়া পুলিশ সদস্য পরিচয় প্রদানকারী এক প্রতারককে আটক করেছে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি প্রাইভেট কার এবং নগদ টাকা পাওয়া যায়।

আটক হওয়া ব্যক্তির নাম মো. কবির হোসেন শেখ (৩৮)। তিনি নিজেকে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) পরিচয় দিয়ে প্রতারণা করতেন। এমনকি তার গাড়িতে তিনি ব্যবহার করতেন পুলিশ লেখা স্টিকারও।

সোমবার সন্ধ্যায় র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উয়িং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‍্যাব-৩ গত রোববার রাতে রামপুরা থানাধীন হাতিরঝিল এক নম্বর ব্রিজে চেকপোস্টে তল্লাশি চালানোর সময় সাদা রঙের একটি প্রাইভেটকার থামতে নির্দেশ দেওয়া হয়। চেকপোস্ট চলাকালীন দায়িত্বরত র‍্যাব সদস্যরা গাড়ির ড্রাইভিং সিটে বসা ড্রাইভারকে তার পরিচয় জানতে চাইলে, সে নিজেকে পুলিশের এএসআই (এসবি) ঢাকায় কর্মরত আছে বলে জানায়। এরপর সে তার কাছে থাকা আইডি কার্ড বের করে দেখায়। তার ব্যবহৃত প্রাইভেট কারে পুলিশ লেখা স্টিকার লাগানো থাকা সত্ত্বেও তার কথাবার্তা সন্দেহজনক বলে মনে হয়। তখন পুলিশ সদস্য পরিচয়দানকারী মো. কবির হোসেন শেখ (৩৮) আটক করা হয়।

র‍্যাব জানায়, গ্রেপ্তারের পর প্রাইভেট কারটি তল্লাশী করে সাতটি পাসপোর্ট, ছয়টি সিল, চারটি মোবাইল ফোন এবং নগদ ২৭ লাখ ১৯ হাজার ১০০ টাকা উদ্ধার করা হয়।

আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায় যে, সে কোনো পুলিশ সদস্য নয়। সে বিভিন্ন সময় নিজেকে পুলিশ সদস্য পরিচয় দিয়ে ভুয়া পরিচয়পত্র দেখিয়ে এবং গাড়িতে পুলিশ লেখা স্টিকার ব্যবহার করে ঢাকা শহরে বিভিন্ন জায়গায় প্রতারণা করে আসছে।

Comment here