ভৈরবের ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৪ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ভৈরবের ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৪

কিশোরগঞ্জের ভৈরবে যাত্রীবাহী ট্রেনে মালবাহী ট্রেনের ধাক্কায় এখন পর্যন্ত অন্তত ২৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে কিশোরগঞ্জের ভৈরব জংশনের আগে জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় দুর্ঘটনাটি ঘটে। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় কনটেইনারবাহী ট্রেনের ধাক্কায় যাত্রীবাহী এগারোসিন্দুর গোধূলি ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে দুমরে মুচড়ে গেলে এ হতাহত ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলছে।

ফায়ার সার্ভিসের লাশ বহনের ব্যাগে অন্তত ২৪টি লাশ দেখা গেছে। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। আহতদের স্থানীয় হাসপাতাল ছাড়াও কিশোরগঞ্জ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, হতাহতের সংখ্যা শতাধিক হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

রেলওয়ের একটি দায়িত্বশীল সূত্র আমাদের সময়কে জানিয়েছেন, ঢাকা থেকে একটি কন্টেইনারবাহী ট্রেন ভৈরব স্টেশনে প্রবেশ করছিল। তার আগ মুহূর্তে ভৈরব থেকে এগারোসিন্দুর ট্রেন ঢাকার দিকে রওনা হয়েছিল। জগন্নাথপুর রেল ক্রসিং এলাকায় এগারোসিন্দুর গোধূলি ট্রেনের শেষের তিনটি বগিতে কনটেইনারবাহী ট্রেনের ইঞ্জিন আঘাত করে। মূলত সিগন্যালিংয়ের কোনো জটিলতার কারণে এমন ঘটনা ঘটেছে।

ট্রেন দুর্ঘটনায় উদ্ধারকাজে তাৎক্ষণিক এসে যোগ দেয় স্থানীয় জনগণ, ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট, রেলওয়ে এবং জেলা পুলিশ, বিজিবি, র‌্যাব ও স্থানীয় রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা। পরবর্তীকে আখাউড়া থে‌কে উদ্ধারকারী রিলিফ ট্রেনও সন্ধ্যার পরে এসে যোগ দেয় উদ্ধার কাজে। ঢাকা থেকেও একটি টিম যোগ দেওয়ার কথা রয়েছে।

ঘটনাস্থলের আধা কিলোমিটার জুড়ে উৎসুক জনতার ভিড়ের কারণে এ ঘটনায় উদ্ধারকাজে বেশ বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা বাহিনীকে। যার কারণে উদ্ধারকাজে ধীরগতি লক্ষ্য করা যায়। তবে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন মাইকিং করে উৎসুক জনতাকে যাওয়ার অনুরোধ জানায়।

ভৈরবে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পর ঢাকা,চট্টগ্রাম, নোয়াখালী, ময়মনসিংহ ও সিলেট রুটে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিভিন্ন স্টেশনে আন্তঃনগরসহ বেশ কয়েকটি ট্রেন আটকা পড়ে।

কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আফছার উদ্দিন বিষয়টি নিশ্চিত করে আমাদের সময়কে বলেন, উদ্ধার কাজের জন্য রিলিফ ট্রেন যোগ দিয়েছে। উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল শুরু হবে।

স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা নিহতদের পরিবারের সদস্য ও আহতদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

Comment here