মধ্যরাত থেকে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মধ্যরাত থেকে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে ঢাকা থেকে সারা দেশের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হচ্ছে। আজ মঙ্গলবার রাত ১২টার পর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। রেলপথ মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার বলেন, ‘আজ মঙ্গলবার রাত ১২টার পর ঢাকা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হচ্ছে। ঢাকা থেকে কোনো ট্রেন পরিচালনা করা হবে না।’ কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারোয়ার বলেন, ‘যাত্রীবাহী ট্রেন চালানো বন্ধ রাখার জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত আমাদের জানানো হবে।’

এর আগে গতকাল সোমবার ঢাকার আশপাশের চার জেলাসহ সাত জেলায় লকডাউন ঘোষণার পর প্রথমে বলা হয়েছিল, শুধু লকডাউনঘোষিত জেলাগুলোতে ট্রেন থামবে না, অন্য গন্তব্যে যথারীতি ট্রেন চলবে। আজ মঙ্গলবার সকালেও বলা হয়েছিল স্বাস্থ্যবিধি মেনে ঢাকা থেকে ট্রেন চলবে। তবে এখন সিদ্ধান্ত পরিবর্তন করতে যাচ্ছে সরকার।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। ওই সময় সরকার বিধিনিষেধ আরোপ করলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

 

Comment here