মনোনয়ন বৈধ ঘোষণার পর যা বললেন তাবিথ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

মনোনয়ন বৈধ ঘোষণার পর যা বললেন তাবিথ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসিতে) নির্বাচনে মেয়র পদে মনোনয়নের বৈধতা ঘোষণার পর রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়েছেন বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। আজ বৃহস্পতিবার সকালে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে বৈধতা ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ ধন্যবাদ জানান।

তবে ঘোষণার সময় দলের নাম উল্লেখ না করায় রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমকে সেটা মনে করিয়ে দেন তাবিথ আউয়াল। পরে দুঃখ প্রকাশ করে পুনরায় দলের নামসহ প্রার্থীর নাম ঘোষণা করেন এই রিটার্নিং কর্মকর্তা।

তাবিথ বলেন, ‘গতকাল গভীর রাত পর্যন্ত আমরা অনেক তথ্য পেয়েছি, সরকারি অনেক সংস্থা তড়িঘড়ি করে অনেক চেষ্টা করেছিল খুঁত বের করার জন্য। আমার ঋণ কিংবা বিল খেলাপি হওয়া নিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করেছিল। তারা কাজটি না পারায় রিটার্নিং কর্মকর্তা আমাকে বৈধ ঘোষণা করেছেন। তাই আমরা এটিকে আমাদের প্রাথমিক বিজয় হিসেবেই দেখছি।’

বিএনপির এই প্রার্থী বলেন, ‘আমি প্রতিজ্ঞা করেছি আইন ও আচরণবিধি মেনে প্রচারণায় এগোব। আমি আশাবাদী আগামী দিনগুলোয় নির্বাচন কমিশন আমাদের অভিযোগগুলো সংলাপের মাধ্যমে সমাধানের দিকে এগিয়ে যাবে। রিটার্নিং কর্মকর্তাকে ধন্যবাদ জানাই কিন্তু আস্থা আসবে পুরো নির্বাচন প্রক্রিয়ার ওপর।’

প্রচারণার সময় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারণে কমিশন কী ব্যবস্থা নেয়, তা দেখে আস্থার বিষয়ে পরিষ্কারভাবে বলা যাবে বলেও মন্তব্য করেন তাবিথ।

উল্লেখ্য, ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

Comment here