মমেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মমেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,ময়মনসিংহ : ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিনজন করোনায় এবং ১০ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এর আগে গতকাল শনিবার মারা গিয়েছিল ১৪ জন।

আজ রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে করোনায় মারা যাওয়া তিনজনই ময়মনসিংহের। তারা হলেন- ময়মনসিংহ সদরের মানিক (৬০), আয়শা সুলতানা সোমা (৫০) ও গফরগাঁওয়ের মোছা. মুরশিদা (৬০)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ১০ জনের মধ্যে ময়মনসিংহের সাতজন, নেত্রকোণার দুজন ও টাঙ্গাইলের একজন রয়েছেন। তারা হলেন-ময়মনসিংহ সদরের কামরুন্নাহার (৫৫), নাজমুননাহার (৫৫), লালমিয়া (৬৫), ঈশ্বরগঞ্জের সাহেরা খাতুন (৫০), আনিসুজ্জামান (৩৭), গৌরীপুরের আবুল কাশেম (৬৫), ভালুকার অরুণ বিশ্বাস (৪৫), নেত্রকোনা সদরের রোকেয়া (৭৫), নেত্রকোনার আটপাড়ার রইছ মিয়া (৭০) ও টাঙ্গাইল সদরের মো. খালেক (৬০)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ২৩৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১৯ রোগী। নতুন শনাক্ত ১২৮ জন ও ভর্তি হয়েছেন ২৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন। ওয়ান স্টপ ফ্লুকর্নারে গত ২৪ ঘণ্টায় মোট সেবা নিয়েছেন ৮৬ জন ও টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ জেলায় ৭০৯ নমুনা পরীক্ষা করে ১১৪ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ১৬.০৭ শতাংশ এবং এর আগের দিন ২০ আগস্ট ১৫.৪০ শতাংশ ছিল বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

কমিউনিটি বেজড মেডিক্যাল কলেজ হাসপাতাল বাংলাদেশ (সিবিএমসিবি) করোনা ইউনিটের মুখপাত্র ডা. খায়রুল ইসলাম সিজার জানান, আজ সকাল ৮টা পর্যন্ত সিবিএমসিবি করোনা ইউনিটে ভর্তি রোগী করোনায় চারজন ও উপসর্গ নিয়ে ১১ জনসহ মোট ১৫ জন। নতুন ভর্তি হয়েছে তিনজন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

 

Comment here