মায়ের জন্য শাড়ি কেনা হলো না আবীরের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মায়ের জন্য শাড়ি কেনা হলো না আবীরের

‘মা, এবার বেতন পেয়ে সবার জন্য নতুন কাপড় কিনে বাড়ি ফিরব’। ছেলে আনজীর সিদ্দিক আবীর কথা রাখতে পারেননি। বনানীর আগুনে পুড়ে লাশ হয়ে আবীর ফিরেছে শৈশব-কৈশোরের স্মৃতিমাখা লালমনিরহাটের পাটগ্রামে।

মুঠোফোনে মায়ের সঙ্গে ওটাই ছিল আবীরের শেষ কথা। পুরো কথা শেষ না হতেই বনানীর এফআর টাওয়ারে আগুনের লেলিহান শিখায় পুড়ে মারাযান আনজীর সিদ্দিক আবীর (২৪)। বৃহস্পতিবার গভীর রাতে ভবনের ১৬তলা থেকে আবীরের লাশ উদ্ধার করা হয়।

পরে তার লাশ ঢাকা মেডিক্যাল কলেজে শনাক্ত করেন স্বজনরা। মা তাসরিফা খানম তামান্না পাটগ্রাম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা, বাবা আবু বক্কর সিদ্দিক একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। দুই ভাইয়ের মধ্যে আবীর সবার ছোট। লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কলেজ রোড এলাকার টগবগে যুবক আবীর চোখভরা স্বপ্ন নিয়ে ঢাকার মিকা সিকিউরিটিস লিমিটেডে সহকারী ম্যানেজার পদে যোগ দেন।

বনানীর এফআর টাওয়ারের ১৪ তলায় তার অফিস ছিল। আবীরের অকালমৃৃত্যুতে শোকে স্তব্ধ পুরো পাটগ্রাম উপজেলা। আবীরের লাশ এলাকায় পৌঁছলে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। পাটগ্রাম সরকারি কলেজ মাঠে গতকাল জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় আবীরকে।

আবীরের বাবা আবু বক্কর সিদ্দিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানিয়ে গণমাধ্যমকে বলেন, ঢাকার বহুতল ভবন সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন, যাতে আর কোনো মায়ের কোল খালি না হয়।

Comment here