‘মা হওয়া পৃথিবীতে সবচেয়ে সুখের’ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

‘মা হওয়া পৃথিবীতে সবচেয়ে সুখের’

ফয়সাল আহমেদ : ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি। গত শুক্রবার মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন সিনেমা ‘যাও পাখি বলো তারে’। এদিকে তিনি এখন ব্যস্ত আছেন স্বামীর নির্বাচনী প্রচারে। ছবি ও বিভিন্ন বিষয়ে কথা হয় মাহির সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- ফয়সাল আহমেদ

‘যাও পাখি বলো তারে’ ছবিটি দেশের ২১টি হলে মুক্তি পেয়েছে। কেমন সাড়া পাচ্ছেন?

খুবই ভালো। মুক্তির আগে বলেছিলাম, এটি আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি। দর্শক ছবিটি দেখে প্রশংসা করছেন। একজন অন্যজনকে দেখতে বলছেন। ভালো না লাগলে অন্য কাউকে কিন্তু দেখতে বলার প্রশ্নই আসে না। সবমিলিয়ে ছবি নিয়ে আমি খুশি।

ঢাকার বাইরের সিনেমা হলে গিয়েছিলেন। সেখানকার দর্শকের প্রতিক্রিয়া কেমন ছিল?

গাজীপুর ও ময়মনসিংহের দুটি সিনেমা হলে ছবিটির প্রচার চালিয়েছি। সেখানে ছবিটির রিভিউ খুব ভালো। আপনি যখন কল দিলেন, তখন আমি ঝুমুর সিনেমা হলের মধ্যে। দর্শক করতালি দিচ্ছে, শীষ দিচ্ছে; তাই বললাম একটু পরে কথা বলছি। এখন বিরতি চলছে। শুনেছি, ঢাকার মধ্যে মাল্টিপ্লেক্সগুলোয় মোটামুটি ভালো যাচ্ছে।

আপনার ফেসবুক আইডি হ্যাক হয়েছিল। সেটি ঠিকও হয়েছে; কিন্তু এমন স্ট্যাটাস দেখে ভয় পেয়েছিলেন কতটা?

অনেক ভয় পেয়েছিলাম। মনে হয়েছিল এই বুঝি গেল আমার আইডি। আবার ভয় লাগছিল, কার কার যে কী মেসেজ দেওয়া হয়েছে সেটা নিয়ে। পরে দেখলাম তেমন কিছু করতে পারেনি। আসলে ফেসবুক এমন একটি বিষয়, যে কোনো সময় হ্যাক হতে পারে বা পাসওয়ার্ড জেনে যে কেউই লগইন করতে পারে। আমার ক্ষেত্রে তা-ই হয়েছে। তবে আমি কিছু সময়ের মধ্যে তা টের পেয়ে স্ট্যাটাসটি ডিলিট করেছি। সবার ভুল ভাঙতে নতুন একটি স্ট্যাটাসও দিয়েছি। সঙ্গে সঙ্গে আমার আইডির পাসওয়ার্ড পরিবর্তন করেছি।

আপনি একটি ছেলেকে সন্দেহ করেছিলেন, তার সঙ্গে যোগাযোগ করতে পেরেছেন?

না, পরে আর চেষ্টা করিনি। পাসওয়ার্ড পরিরর্তন যেহেতু করেছি, তাই এখন আর এটা নিয়ে চিন্তা করছি না। তবে এটি খুবই সেনসিটিভ ঘটনা, পরিবার-পরিজনের ওপর প্রভাব ফেলে। কিছুটা ফেলেছেও। তবে আধা ঘণ্টার মধ্যেই টের পেরেছিলাম বলে বেঁচে গেছি।

আপনার একটি রেস্টুরেন্ট আছে ‘ফারিশতা’ নামে। এদিকে আপনি বলছেন সন্তান মেয়ে হলে একই নামে নাম রাখবেন। নামটা আপনার খুব পছন্দের?

খুবই পছন্দের একটি নাম। আর আমার মেয়ে হবে এটা আমার মন বলছে। তাই নাম ঠিক করেই রেখেছি। আর ছেলে হলে কী নাম রাখব তা এখনো নাম ঠিক করিনি। কারণ আমি জানি, আমার মেয়েই হবে। ইনশাআল্লাহ!

মা হওয়ার মতো নারীদের জীবনে আনন্দের আর কোনো বিষয় আছে?

এর থেকে আর আনন্দের কী থাকতে পারে। মা হওয়া পৃথিবীতে সবচেয়ে সুখের। আমরা এই সুখকে কেন লুকিয়ে রাখিÑ তা জানি না। আমার কাছে মনে হয়েছে, এতো বড় সুখবর লুকিয়ে রাখা ঠিক হবে না। তবে বাসার সবাই বলেছিল, নির্দিষ্ট একটা সময় পর্যন্ত এ বিষয়ে কথা বলা যায় না; কিন্তু আমার কাছে মনে হয়েছে, বলে দেই।

এই অবস্থায় স্বামীর রাজনৈতিক প্রচারেও যুক্ত হয়েছেন?

২০ অক্টোবর গাজীপুরের বাসন থানা আওয়ামী লীগের সম্মেলন। এতে সাধারণ সম্পাদক প্রার্থী রকিব। পোস্টার লাগিয়ে জনসমর্থনের চেষ্টা করেছি। আমি জীবনে প্রথম পোস্টার লাগিয়েছি। আর আমার এখন একটু হাটা-চলার, কাজ করার প্রয়োজন আছে। তাই এটা করা।

 

Comment here