হুমকি দিয়ে চট্টগ্রামের জনস্রোত ঠেকানো যাবে না: রিজভী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

হুমকি দিয়ে চট্টগ্রামের জনস্রোত ঠেকানো যাবে না: রিজভী

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল বুধবার চট্রগ্রামে অনুষ্ঠেয় বিএনপির জনসমাবেশে উত্তাল জনস্রোত ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির এই নেতা বলেন, আগামীকাল চট্টগ্রামে বিএনপির উদ্যোগে বিশাল জনসভা হবে। জনসভায় থাকবেন বিএনপি মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা। জনসভাকে কেন্দ্র করে  উৎসবের নগরীতে পরিণত হয়েছে চট্রগ্রাম। সেই জনসভায় উপস্থিত হওয়ার জন্য শুধু চট্টগ্রামের জেলার নেতাকর্মীরাই নয় সাধারণ জনগণও প্রস্তুতি নিয়েছে। কারণ মানুষ চায় দেশে একটি স্বচ্ছ নির্বাচন।

আজ মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘চট্টগ্রাম যখন উৎসবমুখর তখন আইন-শৃঙ্খলা বাহিনী, পুলিশ ও র‍্যাব চেষ্টা করছে যেনো সমাবেশে যাতে লোক কম হয়। তারা আমাদের চট্টগ্রাম মহানগরী উত্তর দক্ষিণ এবং বিভিন্ন জেলার নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়েও হুমকি দিচ্ছে যাতে তারা সমাবেশে অংশগ্রহণ না করেন। তাদের পরিবারের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে।’

বিএনপির এই মুখপাত্র বলেন, এই ধরনের পরিস্থিতি একমাত্র শেখ হাসিনার আমলেই সম্ভব। তারা সবসময় এই ধরনের কাজ করে আসছে। কিন্তু জনগণের যে উত্তাল স্রোত সেই স্রোতকে হুমকি দিয়ে ও পুলিশ প্রশাসন দিয়ে আটকাতে পারেনি।

রিজভী বলেন, ‘আগামীকাল চট্টগ্রামের সমাবেশকে কেন্দ্র করে চট্টগ্রামের প্রশাসন যে গণবিরোধী আচরণ করছে তার নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি তাদেরকে জোরালো কন্ঠে বলতে চাই এই ধরনের গণবিরোধী কর্মকাণ্ড থেকে বিরত থাকুন। আগামীকালের জনসভা জনস্বার্থের জনসভা। জনগণের দাবির জনসভা সেই জনসভায় যারা আসতে ইচ্ছুক তারা যেনো ভালোভাবে আসতে পারে আপনারা কোনো বাধা দিবেন না।

এ সময় বিএনপির সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন উপস্থিত ছিলেন।

 

Comment here