মির্জা ফখরুলের মুক্তি চাইলেন ৬০ বিশিষ্ট ব্যক্তি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মির্জা ফখরুলের মুক্তি চাইলেন ৬০ বিশিষ্ট ব্যক্তি

নিজস্ব প্রতিবেদক : বিএনপির কারাবন্দি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবি জানিয়েছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষকসহ ৬০ বিশিষ্ট ব্যক্তি।

আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলামের স্বাক্ষর করা বিবৃতিটি গণমাধ্যমে পাঠানো হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, আমরা পারিবারিক সূত্রে জানতে পারলাম, তিনি অসুস্থ এবং তাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আমরা মির্জা ফখরুলের বন্ধু এবং শুভাকাঙ্খীরা তার সুস্থতার বিষয়ে উদ্বিগ্ন।

বিবৃতিতে মির্জা ফখরুলের মুক্তির দাবি জানিয়ে বলা হয়, মির্জা ফখরুল এদেশের গণতান্ত্রিক কাঠামোকে শক্তিশালী করার লক্ষে রাজনীতি করছেন। আমরা দেশকে গণতন্ত্রের পথে এগিয়ে নেওয়ার প্রক্রিয়াকে আরও শক্তিশালী ও বেগবান করার জন্য তার মুক্তি দাবি করছি।

মির্জা ফখরুল ঢাবির অর্থনীতি বিভাগ থেকে কৃতিত্বের সঙ্গে পাস করার পর ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ছাত্র জীবনে ঢাবির ছাত্র ইউনিয়ন সভাপতিও ছিলেন।

এই বিবৃতিতে বামপন্থী রাজনীতিক বদরুদ্দীন ওমর, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, অধ্যাপক আনোয়ারউল্লাহ চৌধুরী, অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক ওয়াহিদউদ্দীন মাহমুদ, অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক সাইদুর রহমান, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক সদরুল আমীন, অধ্যাপক এটিএম নূরুল আমিন, অধ্যাপক সৈয়দ আবুল কালাম আজাদ, অধ্যাপক আকমল হোসেন, অধ্যাপক ইউসুফ হায়দার, অধ্যাপক তাজমেরি ইসলাম, অধ্যাপক চৌধুরী আবরার, অধ্যাপক তাসনিম সিদ্দিকী, অধ্যাপক দিলারা চৌধুরী, অধ্যাপক তানজিম উদ্দীন খান, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক মো. আবদুস সালাম প্রফেসর, অধ্যাপক এম এ মজিদ, অধ্যাপক মো. মহিউদ্দিন, অধ্যাপক মামুন আহমেদ অধ্যাপক আকতার হোসেন খান, অধ্যাপক আব্দুর রশীদ, অধ্যাপক ইয়ারুল কবির, অধ্যাপক আবুল কালাম সরকার, অধ্যাপক দিল রওশন জিন্নাত আরা নাজনীন, ড. সাইদুর রহমান পান্নু, ড. ফজলুল হক, ড. আমজাদ হোসেন, প্রফেসর ড. শাহেদ জামান, ড. মতিয়ার রহমান, ড. হাবিবুর রহমান, ড. রেজাউল করিম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দীন আহমেদ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাবেক আঞ্চলিক উপদেষ্টা মাজহারুল হক, অগ্রণী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক নাসের বখতিয়ার ও সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলামসহ ৬০ জন শিক্ষকের নাম রয়েছে।

 

Comment here