মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত, গজারিয়ায় জরুরি বিভাগ বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মুন্সীগঞ্জে ৭ করোনা রোগী শনাক্ত, গজারিয়ায় জরুরি বিভাগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: মুন্সীগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত সাতজন রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুজন নারী। অপর পাঁচজন পুরুষের মধ্যে একজন স্বাস্থ্য কর্মকর্তাও রয়েছেন। এ ঘটনায় গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা করা হয়েছে।

গতকাল শুক্রবার দিবাগত রাতে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) মুন্সীগঞ্জের সিভিল সার্জনকে বিষয়টি নিশ্চিত করেছেন। ঘটনার পর পরই মুন্সীগঞ্জ, গজারিয়া, সিরাজদিখান, শ্রীনগর ও টঙ্গীবাড়ি উপজেলায় রাতেই সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনায় আক্রান্ত দুজন নারীর মধ্যে একজন মুন্সীগঞ্জ সদর উপজেলার এবং অন্যজন সিরাজদিখানের বাসিন্দা। আর পাঁচ পুরুষ রোগীর মধ্যে দুজন গজারিয়ার। তারা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এবং আরেকজন উপজেলার এক গ্রামের বাসিন্দা। এ ছাড়া টঙ্গীবাড়ি উপজেলায় দুজন পুরুষ এবং শ্রীনগর উপজেলার অপর পুরুষ রোগীর বাড়ি।

গত ৭ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করা হয়। পরদিন পরীক্ষার জন্য ১৬ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে সাতজনের করোনা শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানিয়েছেন, এদের অধিকাংশই নারায়ণগঞ্জের সঙ্গে সম্পর্কিত হয়ে সংক্রমিত হয়েছে বলে জানা যাচ্ছে। তবে তাদের অবস্থা এখনো গুরুতর নয়।

সংশ্লিষ্টরা জানান, টঙ্গীবাড়ির একজন মীরপুর থেকে সংক্রমিত হয়েছেন।

এদিকে, গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারকে রাতেই ঢাকায় পাঠানো হয়েছে। তবে মেডিকেল অফিসার সংক্রামিত হওয়ায় আইইডিসিআর মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন বলেন, ‘আপতত গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে।’

মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন বণিক জানান, আক্রান্ত দুজনের নমুনা মুন্সীগঞ্জ সদর উপজেলা থেকে সংগ্রহ করা হয়েছিল। যদিও একজনের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলায়। এই দুজনের সঙ্গে কথা হয়েছে। তারা বাড়িতেই আছেন।

Comment here