টাঙ্গাইলে পালিয়ে থাকা করোনা রোগী আটক, ১২০ বাড়ি লকডাউন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

টাঙ্গাইলে পালিয়ে থাকা করোনা রোগী আটক, ১২০ বাড়ি লকডাউন

টাঙ্গাইল সদর প্রতিনিধি : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার তথ্য গোপন করে পালিয়ে থাকা এক যুবককে আটক করেছে পুলিশ। এ সময় ওই এলাকার ১২০টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে তাকে উপজেলার সংগ্রামপুরের ঘোনারদেউলি এলাকা থেকে হেফাজতে নেয় পুলিশ। পরে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে স্থানান্তরের কথা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার।

২৪ বছরের ওই যুবক আগে থেকেই কিডনি রোগে আক্রান্ত ছিলেন জানিয়ে ইউএনও বলেন, ‘চলতি মাসের ৪ তারিখ থেকে ৭ তারিখ পর্যন্ত তিনি ঢাকার শেরেবাংলা নগর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে থাকা অবস্থায় ওই হাসপাতালের চিকিৎসকরা তার করোনাভাইরাসের উপসর্গ দেখতে পেলে নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ প্রেরণ করে। একই সঙ্গে তাকে কুর্মিটোলা হাসপাতালে সুপারিশ করা হয়।’

‘কিন্তু ওই যুবক সেখানে ভর্তি না হয়ে গ্রামের বাড়িতে চলে আসেন এবং তিনদিন আগে জানতে পারেন তিনি করোনাভাইরাসে আক্রান্ত। তারপর থেকে তিনি যোগাযোগের ফোন নম্বরটি বন্ধ করে দেন’ যোগ করেন অঞ্জন কুমার সরকার।

তিনি জানান, পরে গতকাল শুক্রবার আইইডিআর থেকে এই বিষয়ে জানানো হয় প্রশাসনকে। দীর্ঘ প্রচেষ্টার পর প্রযুক্তির সহায়তায় তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয় এবং গতকাল রাতেই বিশেষায়িত ব্যবস্থায় ঢাকায় প্রেরণের ব্যবস্থা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর গোপন করে বিভিন্ন স্থানে ও মানুষের সঙ্গে মেলামেশা করেছেন। এজন্য প্রাথমিকভাবে ওই গ্রামের ১২০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।‘

আরও কোথায় কোথায় সে ঘুরেছে সে ব্যাপারে তথ্য সংগ্রহের কাজ চলছে। পরবর্তী সময়ে সে বিষয়েও ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান অঞ্জন কুমার সরকার।

Comment here