মেঘনায় সিমেন্ট বোঝাই জাহাজডুবি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

মেঘনায় সিমেন্ট বোঝাই জাহাজডুবি

নিজস্ব প্রতিবেদক : বরিশালের হিজলা উপজেলার মিয়ারচর সংলগ্ন মেঘনা নদীতে সিমেন্ট বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে। আজ শনিবার বিকেলে এমভি ফারহানা মোনায়েম নামের জাহাজটি এ দুর্ঘটনার শিকার হয়।

জাহাজের মাস্টার আমিন হোসেন গণমাধ্যমকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, নারায়ণগঞ্জ থেকে শনিবার ভোরে ১৩ হাজার বস্তা সিমেন্ট নিয়ে তারা চট্টগ্রামের উদ্দেশ্যে যাচ্ছিলেন। তারা হিজলা উপজেলার মিয়ারচর সংলগ্ন মেঘনা নদীতে পৌঁছলে প্রচণ্ড ঢেউ ও স্রোতে জাহাজটি চরে আটকে যায়। এসময় জাহাজের ডান দিক হেলে গিয়ে পানি ঢুকতে শুরু করে। এক পার্যায়ে সামনের অংশ ডুবে যায়।

আমিন হোসেন আরও জানান, দুর্ঘটনার পর তিনি ও জাহাজের স্টাফ এবং শ্রমিকদের উদ্ধার করা হয়েছে। তবে জাহাজে থাকা শাহ সিমেন্টের ১৩ হাজার বস্তাসহ তাদের সব মালামাল পানিতে তলিয়ে গেছে।

ঘটনাস্থলে থাকা হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. মামুন বলেন, ‘কার্গো জাহাজের মাস্টার, সুকানিসহ নয় জন স্টাফকে জেলেদের সহায়তায় উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শ্রমিক-কর্মচারীরা বর্তমানে মেঘনা নদীর তীরে অবস্থান করছেন। তারা নিরাপদে আছেন।’

তিনি আরও বলেন, ‘জাহাজ ডুবিতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও মালামাল সব ডুবে গেছে। বিষয়টি বিআইডব্লিউটিএ’র কর্মকর্মকর্তাদের জানানো হয়েছে।’

Comment here