যারা সৌদি যেতে পারবেন না তাদের বিষয়ে আলোচনা চলছে : পররাষ্ট্রমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

যারা সৌদি যেতে পারবেন না তাদের বিষয়ে আলোচনা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সৌদি আরব থেকে ছুটিতে আসা বেশিরভাগ শ্রমিকই বর্ধিত ২৪ দিনের মধ্যেই ফিরে যেতে পারবেন। যারা পারবেন না, তাদের বিষয়ে আলোচনা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। সৌদি আরবে বিমানের বাতিল হওয়া সব ফ্লাইট ১ অক্টোবর থেকে শুরু হবে বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সৌদি আরব যেতে করোনা পরীক্ষার পিসিআর টেস্টের রিপোর্ট থাকতে হবে। সেখানে পৌঁছে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টিনে। প্রবাসীদের টিকিট এবং ভিসা নিতে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান তিনি। সেইসঙ্গে তৃতীয় পক্ষের উস্কানিতে পা না দেওয়ার অনুরোধও জানিয়েছেন মন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিমানের ফ্লাইটগুলো যারা বাতিল করেছিল, তারা বলেছে সবগুলো ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে।  প্রবাসীরা যারা যারা আটক ছিলেন তারা এখন প্রত্যেকে তাদের স্ব স্ব কাজে যোগদান করতে পারবেন। হ্যাঁ, এর মধ্যে অনেকের হয়তো ভিসার মেয়ার উত্তীর্ণ হয়ে গেছে। যাদের ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, সৌদি সরকার বলছে কোনো সমস্যা নেই। তারা রোববার তাদের অফিস খুলবে, তখন গিয়ে তারা ভিসা নবায়ন করতে পারেন।’

Comment here