রমজানে খুলছে না বসুন্ধরা সিটি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

রমজানে খুলছে না বসুন্ধরা সিটি

নিজস্ব প্রতিবেদক : চারটি শর্ত মেনে আগামী ১০ মে থেকে দোকান ও শপিংমল সীমিত আকারে খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। তবে করোনাভাইরাসের সংক্রমণ না কমলে রোজার মধ্যে দেশের অন্যতম সেরা শপিংমল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স খোলা হবে না।

আজ বুধবার বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর (অ্যাকাউন্ট) শেখ আবদুল আলিম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

শেখ আবদুল আলিম বলেন, ‘আগামী ১০ মে থেকে দোকান ও শপিংমল খুলে দেওয়ার বিষয়টি নিয়ে বসুন্ধরা সিটির ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, চলমান এ পরিস্থিতির উন্নতি না হলে আমরা শপিংমল খুলব না।’

বসুন্ধরা সিটির এই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আরও বলেন, ‘প্রতিদিন উদ্বেগজনকহারে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। সঙ্গে মৃত্যুও হচ্ছে। এ অবস্থায় আমাদের বেশিরভাগ ব্যবসায়ী তাদের প্রতিষ্ঠান না খোলার পক্ষে।’

গত ৪ মে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, সব বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের নির্দেশনা পাঠিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, ঈদুল ফিতরকে সামনে রেখে বেশ কয়েকটি শর্ত মেনে আগামী ১০ মে থেকে দোকানপাট ও শপিংমল খোলার অনুমতি দেওয়া হয়েছে। ওই দিন থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা দেশের শপিংমলগুলো খোলা রাখা যাবে।

আগামী ১০ মে থেকে হাটবাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট ও শপিংমল খুলে দেওয়া হলেও ব্যবসায়ীদের মানতে হবে চারটি শর্ত। বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চারটি শর্ত হলো :

১. দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৪টার মধ্যে সীমিত রাখতে হবে।

২. দোকানপাট ও শপিং মলে কেনাবেচার সময় পারস্পরিক শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্য স্বাস্থ্যবিধির পালন নিশ্চিত করতে হবে।

৩. প্রতিটি শপিংমলে প্রবেশের ক্ষেত্রে হাত ধোয়াসহ হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত সতর্কতা গ্রহণ করতে হবে।

৪. শপিংমলে আগত যানবাহনকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে।

Comment here