রূপগঞ্জে সন্ত্রাসী আনোয়ারকে কুপিয়ে হত্যার ঘটনায় বাড়িঘরে হামলা ভাংচুর,আহত ৫০ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

রূপগঞ্জে সন্ত্রাসী আনোয়ারকে কুপিয়ে হত্যার ঘটনায় বাড়িঘরে হামলা ভাংচুর,আহত ৫০

রুবেল শিকদার,  নারায়ণগঞ্জ প্রতিনিধি :  নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের তালিকাভুক্ত হত্যাসহ এক ডজন মামলার আসামী সন্ত্রাসী আনোয়ার হোসেন হত্যার জেরে গ্রামজুড়ে ওই সন্ত্রাসীর বাহিনীরা তান্ডব চালিয়েছেন। গতকাল (৬ মে) বুধবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পুর্বগ্রাম এলাকায় ঘটে এ এসব ঘটনা। নিহত আনোয়ার হোসেন চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের মৃত বাদশা মাঝির ছেলে। হত্যাকান্ডের ঘটনায় অজিউল্লাহ (৪৫) নামের এক জনকে আটক করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, আনোয়ার হোসেন হত্যাসহ এক ডজন মামলার আসামী। সে গত আট মাস ধরে পুর্বগ্রাম আশোক আলীর বাড়িতে ভাড়ায় বসবাস করে আসছিলো। আনোয়ার হোসেন সন্ত্রাসী বিধায় তাকে এলাকা ছাড়ার জন্য চাপ প্রয়োগ করেন পূর্বগ্রাম এলাকার সানাউল্লাহ। এ নিয়ে গত মঙ্গলবার আনোয়ারের সঙ্গে সানাউল্লাহ’র কথাকাটাকাটি হয়। পরে সানাউল্লাহ ও তার ভাই সালাউদ্দিন মিলে পুনরায় এলাকা ছাড়ার জন্য চাপ প্রয়োগ করে। এরপর আনোয়ারের সেকেন্ড ইন কমান্ড জয়নাল তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে সালাউদ্দিনকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। পরে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় ঢাকা স্কোয়ার হাসপাতালে ভর্তি করেন।
এদিকে, এ ঘটনার জেরেই বুধবার দুপুর ১২টার দিকে পুর্বগ্রাম এলাকার অলিউল্লাহ’র সঙ্গে আনোয়ারের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে দুপুর ১টার দিকে অলিউল্লাহ ছুড়ি নিয়ে আনোয়ারের বাসায় ঢুকে আনোয়ারকে এলোপাথারি কুপিয়ে জখম করে। পরে পরিবারের লোকজন মুমুর্ষ অবস্থায় আনোয়ারকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজে পাঠিয়ে দেন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
আনোয়ারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর দুপুর ২টার দিকে আনোয়ারের ক্যাডার বাহিনীর অন্যতম সদস্য জয়নাল, মানিক ও রাজার নেতৃত্বে প্রায় ৭’শ থেকে ৮’শ সদস্য রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে পুর্বগ্রামজুড়ে নারকীয় তান্ডব চালায়। এসময় সন্ত্রাসীরা প্রায় ৪’শ বাড়িঘর ও দোকানপাটে হামলা ও ভাংচুর চালায়। বাঁধা দিতে গিয়ে পুর্বগ্রামের জহিরুল, সহিদ, আমজাত, আলামিন, হানিফ, চাঁন মিয়া, শাহিনসহ প্রায় ৫০ জন নারী পুরুষ আহত হয়েছে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের প্রবেশ মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ঘটনাস্থলেও পুলিশ মোতায়েন করেছি। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া যাতে আর কোন ঘটনা ঘটাতে না পারে সে ব্যপারে পুলিশ প্রস্তুত রয়েছে।

Comment here