লকডাউনে বিয়ে করতে ৬০ কিলোমিটার হেঁটে প্রেমিকের কাছে তরুণী! - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

লকডাউনে বিয়ে করতে ৬০ কিলোমিটার হেঁটে প্রেমিকের কাছে তরুণী!

অনলাইন ডেস্ক : পুরো ভারতজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এরই মধ্যে প্রেমিককে বিয়ে করতে প্রায় ৬০ কিলোমিটার পথ পায়ে হেঁটে গেলেন এক তরুণী! এমন আজব কাণ্ড ঘটেছে দেশটির অন্ধ্রপ্রদেশে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৯ বছরের ওই তরুণীর নাম চিটিকলা ভবানী। তার বাড়ি অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার হনুমান জংশন এলাকায়। আর প্রেমিক সাই পুন্নায়া থাকেন এডেপল্লী গ্রামে। যে গ্রামটি ভবানীর বাড়ি থেকে ৬০ কিলোমিটার দূরে।

প্রায় চার বছর আগে এই যুগলের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু এতদিন পরিবারের কেউ কিছু জানতেন না। সম্প্রতি বাড়িতে নিজেদের সম্পর্কের কথা জানান দুজনে। কিন্তু সে কথা জানার পর মোটেও খুশি হননি বাড়ির লোকেরা। বিশেষ করে এই বিয়েতে ভবানীর পরিবারের তীব্র আপত্তি ছিল। সাই পুন্নায়াকে মোটেও পছন্দ হয়নি তাদের। এর পরই পালিয়ে বিয়ে করার সিদ্ধান্ত নেন এই যুগল।

এর জন্য পরিকল্পনাও করে ফেলেন তারা। কিন্তু বাধ সাধে করোনার প্রাদুর্ভাব। প্রেমিক যুগলের পরিকল্পনা সফল হওয়ার আগেই লকডাউন জারি হয়ে যায় ভারতজুড়ে। বিপদে পড়লেও পিছিয়ে আসেননি ভবানী। ঠিক করেন, শেষ করেই ছাড়বেন ভালোবাসার এই যাত্রা। তাই একদিন রওনা দেন বাড়ি থেকে। তারপর প্রায় ৬০ কিলোমিটার পথ পুরোটাই পায়ে হেঁটে পৌঁছান প্রেমিকের গ্রামে। বিরহের অবসান হয় এই যুগলের। বিয়ে করে ফেলেন তারা।

তবে ঘটনা এখানেই শেষ নয়। পরিবারের অমতে বিয়ে করায় ভবানীর পরিবার এই যুগলকে হুমকি দেয়। বাধ্য হয়ে স্থানীয় থানায় পুরো ঘটনা জানিয়ে নিরাপত্তার আর্জি জানান তারা। দুজনেই সাবালক হওয়ায় ভবানীর পরিবারকে ডেকে পাঠায় পুলিশ। এর পরই পুরো ঘটনা জানাজানি হয়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা বলেন, ‘শুক্রবার সকালে এক নবদম্পতি আমাদের কাছে আসে নিরাপত্তার আর্জি নিয়ে। জানতে পারি, তরুণী বিয়ে করার জন্য এতটা রাস্তা হেঁটে এসেছেন। দুজনেই সাবালক, তাই পরিবারের অভিযোগের বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেওয়া সম্ভব নয়। উভয় পরিবারকে থানায় ডেকে কাউন্সেলিং করা হয়েছে।’

Comment here