লন্ডনে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

লন্ডনে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

হেফাজুল করিম রকিবলন্ডন : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যে আরও এক বাংলা‌দে‌শির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার স্থানীয় সময় ভোরে রয়েল লন্ডন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৬৬ বছর বয়সী ওই ব্যক্তি।

জানা যায়, আট দিন আগে অসুস্থ হয়ে রয়েল লন্ডন হাসপাতালে ভর্তি হন আফরোজ মিয়া নামে ওই ব্যক্তি। সেখানে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। হাসপাতালে এ ভাইরাসের সঙ্গে লড়াই করার পর সেখানেই মৃতুবরণ করেন তিনি।

ওই বাংলাদেশির মরদেহ রয়েল লন্ডন হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে কীভাবে, কখন হস্তান্তর করা হবে সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

ছয় মাস আগে বাংলাদেশ সফর করে যান ওই ব্যক্তি। তার গ্রামের বাড়ি সিলেটে। যুক্তরাজ্যের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা ছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই ডায়বেটিসসহ নানা শারীরিক অসুস্থ্যতায় ভুগছিলেন ওই ব্যক্তি।

উল্লেখ্য, গতকাল শুক্রবার পর্যন্ত ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ১২ জন। এর মধ্যে দুজন বাংলাদেশি।

এর আগে গত রোববার ব্রিটেনে যে তৃতীয় ব্যক্তি করোনাভাইরাসে মারা গেছেন,তিনি একজন বাংলাদেশি বংশোদ্ভুত। সংক্রমণ ধরা পড়ার মাত্র পাঁচ দিনের মাথায় ম্যানচেস্টারের এক হাসপাতালে ৬০ বছর বয়সী ওই ব্যক্তি মারা যান। তিনি কয়েক বছর আগে ইতালি থেকে ব্রিটেনে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

Comment here