শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয়

ইউএনবি : দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনো কোনো রকমের সিদ্ধান্ত নেয়নি। আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য জানিয়েছেন।

মোহাম্মদ আবুল খায় জানান, দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে।

বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে উল্লেখ করে মোহাম্মদ আবুল খায়ের বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

আজ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে কমপক্ষে দুই সপ্তাহের জন্য স্কুল ও কলেজ বন্ধ করে দিতে সরকারের কাছে দাবি জানিয়েছেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা মনে করি, স্কুল ও কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলো অবিলম্বে বন্ধ করে দেওয়া দরকার। প্রথম দিকে অন্তত দুই সপ্তাহ বন্ধ রাখা প্রয়োজন এবং পরে অবস্থা দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া যেতে পারে।’

আইইডিসিআর রাজধানীতে তিন করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার পর থেকেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়ার বিষয়টি নিয়ে ব্যাপকভাবে আলোচনা চলছে। তবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল সোমবার বলেছিলেন, পরিস্থিতি এখনো এমন পর্যায়ে পৌঁছানি যে, স্কুল ও কলেজ বন্ধ করে দিতে হবে।

অন্যদিকে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গতকাল জানান যে, বিশেষজ্ঞদের মতামতের পরিপ্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Comment here