করোনা সন্দেহ হওয়ায় পরীক্ষা না করিয়েই চলে গেলেন নারী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

করোনা সন্দেহ হওয়ায় পরীক্ষা না করিয়েই চলে গেলেন নারী

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি ওমরাহ করে আসা এক নারীকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করতে বললে তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে।

জানা যায়, ১০-১২ দিন আগে ৭০ বছর বয়সী ওই নারী সৌদি আরব থেকে সিলেটের মোগলাবাজার থানার ইসলামপুর গ্রামে ফেরেন। সর্দি, কাশি আর শ্বাসকষ্ট নিয়ে তিনি আজ সিলেটের দক্ষিণ সুরমার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে যান। অসুস্থতার লক্ষণ করোনা আক্রান্তদের সঙ্গে মিল থাকায় তাকে কয়েকটি পরীক্ষা করানোর কথা বলেন চিকিৎসকরা। সেই পরীক্ষা করিয়ে আনার কথা বলে ওই নারী হাসপাতাল থেকে পালিয়ে যান।

পরে চিকিৎসকের কাছে রেখে যাওয়া একটি ব্যবস্থাপত্র থেকে তার নাম ঠিকানা সংগ্রহ করে সিলেটের সিভিল সার্জনকে জানানো হয়। তিনি ওই নারীর বাড়িতে লোক পাঠিয়ে তাকে খুঁজে পেয়েছেন।

সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, তার বাড়িতে লোক পাঠিয়ে বোঝানো হচ্ছে তিনি করোনাভাইরাস আক্রান্ত নাও হতে পারেন। নিশ্চিত হওয়ার জন্য তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতারের আইসোলেশনে ভর্তি হওয়ার অনুরোধ জানানো হয়েছে। কিন্তু নারী রাজি না হওয়ায় তাকে নিজ বাড়িতে ‘সেলফ কোয়ারেন্টাইনে’ থাকতে বলা হয়েছে। হাসপাতাল থেকে তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হবে বলে জানান সিভিল সার্জন।

Comment here