শিক্ষার্থীদের বিষ খাওয়ালেন শিক্ষক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

শিক্ষার্থীদের বিষ খাওয়ালেন শিক্ষক

শিক্ষকরা ছেলেমেয়েদের অনিষ্ট করতে পারে- এমন চিন্তা কেউই বোধহয় করে না। কিন্তু এমন এক শিক্ষককে পাওয়া গেছে, যিনি তার শিশু শিক্ষার্থীদের খাবারে বিষ দিয়ে হত্যা করতে চেয়েছিলেন। আর সেই খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে ২৩ জন শিশু। ঘটনাটি ঘটেছে গত বুধবার চীনের মধ্যাঞ্চলে হেনান প্রদেশের জিয়াওজুও শহরে।

ঘটনার প্রাথমিক তদন্তে জানা গেছে, সেখানকার একটি কিন্ডারগার্টেনের শিক্ষক তার ২৩ জন শিশু শিক্ষার্থীর সকালের খাবারে উচ্চ মাত্রার সোডিয়াম নাইট্রেট মিশিয়ে দেন। আর তার ফলে খাবার বিষাক্ত হয়ে যায়।

বিষাক্ত ওই খাবার খাওয়ার পর শিশুরা অসুস্থ হয়ে পড়ে। তারা বমি করা শুরু করে এবং শ্বাস-প্রশ্বাস নিতে পারছিল না ঠিকভাবে। পরে দ্রুত তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। আরও সাতজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে ১৫ শিশু সুস্থ হয়ে ছাড়া পেয়েছে হাসপাতাল থেকে।

এদিকে হত্যার অভিযোগে ওই শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। কেন তিনি খাবারের সঙ্গে বিষ মেশালেন- তার কারণ এখনো স্পষ্ট নয়। স্থানীয়দের ধারণা, ওই শিক্ষক তার সহকর্মী শিক্ষকদের একজনের সঙ্গে ক্ষোভের বদলা নিতে এমন কাজ করেছেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কিন্ডারগার্টেনটি সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। তাছাড়া বাকি শিক্ষার্থীদের অন্যান্য কিন্ডারগার্টেনে স্থানান্তর করা হয়েছে।

Comment here