শিগগিরই করোনায় আক্রান্তের সংখ্যা কোটিতে পৌঁছাবে : ডব্লিউএইচও - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

শিগগিরই করোনায় আক্রান্তের সংখ্যা কোটিতে পৌঁছাবে : ডব্লিউএইচও

অনলাইন ডেস্ক : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শিগগিরই কোটিতে পৌঁছাবে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে এমন আশঙ্কার কথা জানিয়েছেন সংস্থাটির প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্স ও হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে আগামী সপ্তাহেই বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা কোটিতে পৌঁছাতে পারে বলে উদ্বেগ জানিয়েছেন ডব্লিউএইচও’র প্রধান।

একই সঙ্গে সৌদি আরবে এবার বিদেশিদের জন্য হজ নিষিদ্ধ করার উদ্যোগকেও স্বাগত জানিয়েছেন ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস। তিনি বলেন, এ পদক্ষেপের ফলে করোনার সংক্রমণ কমবে।

বহু দেশই এখন অক্সিজেন কনসেন্ট্রেটর সংকটে ভুগছে। বর্তমানে এর সরবরাহের চেয়ে চাহিদা অনেক বেশি, যোগ করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।

করোনাভাইরাস থেকে এ টিকা মানুষকে কতটা ভালোভাবে সুরক্ষা দিতে পারে সেটা যাচাই করতেই দফায় দফায় এ ট্রায়ালের উদ্যোগ নেওয়া হয়েছে। যুক্তরাজ্যে পরবর্তী ধাপে ১০ হাজার ২৬০ শিশু ও প্রাপ্তবয়স্ক মানুষের ওপর এ টিকা প্রয়োগ করা হবে। এর বাইরে দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলেও এ ট্রায়াল সম্পন্ন হবে।

Comment here