শেকৃবিতে ‌‌সংঘর্ষ, আহত ৪৭ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

শেকৃবিতে ‌‌সংঘর্ষ, আহত ৪৭

ক্লাস পরীক্ষার তারিখ পরিবর্তনকে কেন্দ্র করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে দুই আঞ্চলিক গ্রুপের (উত্তরবঙ্গ ও ময়মনসিংহ বঙ্গ) মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪৭ জন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের নিকটবর্তী সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের সামনে থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে। পরে শেরেবাংলা নগর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাত ৭টার দিকে এক দফায় সংঘর্ষ হলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ঘটনাস্থলে এসে সমাধানের চেষ্টা করে এবং আজ বুধবার তদন্ত কমিটি গঠন করার কথা জানায়।কিন্তু ভুক্তভোগী শিক্ষার্থীরা সে সমাধান মেনে নেয়নি। ফলে পরবর্তীতে তারা আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতাদের ওপর চড়া হয় ক্ষুব্ধ শিক্ষার্থীরা।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথভাবে উত্তরবঙ্গের ওপর আক্রমণ করে। এতে উভয় পক্ষের ৪৭ জন শিক্ষার্থী আহত হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. ফরহাদ হোসেন বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। অনেক শিক্ষার্থী আহত হয়েছে।এ ব্যাপারে আজ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comment here