শেষবারের মতো এফসিডিতে সুবীর নন্দী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
বিনোদন

শেষবারের মতো এফসিডিতে সুবীর নন্দী

গানের সুবাদে বিএফডিসিতে দীর্ঘ সময় কাটিয়েছেন দেশ বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। তাই শেষ বিদায় দিতে এফডিসিতে নিয়ে আসা হয় গুণী এই শিল্পীর মরদেহ। বেলা সাড়ে ১২টায় সুবীর নন্দীর মরদেহবাহী গাড়িটি পৌছায় এফডিসিতে। দীর্ঘদিনের সহকর্মী, বন্ধু ও ভক্তরা শিল্পীকে শেষবারের মতো শ্রদ্ধা নিবেদন করতে ছুটে আসেন।

জানা গেছে, এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় চ্যানেল আই কার্যালয়ের সামনে।

এর আগে, সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য বুধবার বেলা ১১টার কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয় সুবীর নন্দীকে। বহু মানুষ সকাল থেকেই ফুল নিয়ে দাঁড়িয়ে ছিলেন প্রিয় শিল্পীকে শেষ বারের মতো শ্রদ্ধা জানানোর জন্য। সুবীর নন্দীর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী রেজাউল করিম ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

এরপর শ্রদ্ধা জানান গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতশিল্পী রফিকুল আলম, ফকির আলমগীর, শুভ্রদেব, এসডি রুবেল, সাব্বির মহিন, এইচডি রুবেল, মেহেরাব, কিশোর পুলক, চিত্রনায়িকা নূতন, খায়রুল আলম শাকিল, রেজওয়ানা চৌধুরীসহ সর্বস্তরের মানুষ।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেওয়া হয়। সেখানে তাকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। এক পর্যায়ে লাইফ সাপোর্টও দেওয়া হয়।

১৮ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেওয়া হয় সুবীর নন্দীকে। সেদিন বিকেলেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়। সেখানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউ-তে চিকিৎসাধীন ছিলেন বরেণ্য এই সংগীতশিল্পী।

গতকাল মঙ্গলবার ভোর সাড়ে চারটায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুবীর নন্দী। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছিলেন। আজ (বুধবার) সকাল ৬টা ৫০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি উড়োজাহাজে সুবীর নন্দীর মরদেহ ঢাকায় আনা হয়। এরপর বিমানবন্দর থেকে মরদেহ নেওয়া হয় তার গ্রিনরোডের বাসায়।

Comment here